নয়া কমিটি পেয়ে গভীর রাতে উচ্ছ্বাসিত ইবি ছাত্রলীগ

প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০১৯

মুরতুজা হাসান নাহিদ, ইবি প্রতিনিধি: দীর্ঘ ৮ মাস পর নতুন কমিটি পেয়ে আনন্দিত ও উচ্ছ্বাসিত ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা। নতুন কমিটির সংবাদ পাওয়ার সাথে সাথেই গভীর রাতে নেতাকর্মীরা ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করে।

আনন্দ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে লালন শাহ হলের সামনে এসে সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে সমাপ্ত হয়।

মিছিলে উপস্থিত আব্দুর রহমান নামে এক ছাত্রলীগ নেতা বলেন, আমরা অনেক বেশি আনন্দিত। আমরা একজন যোগ্য, ত্যাগী ও সংগ্রামী নেতা পেয়েছি। আশা করি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পাশে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখব।

উপস্থিত আরেক ছাত্রলীগ নেতা আজম বলেন,আমরা খুবই আনন্দিত যে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ স্থানীয়করন থেকে বাহির হয়ে জাতীর পিতা বঙ্গবন্ধুর অকুতভয় সৈনিক ত্যাগি ছাত্রনেতা রবিউল ইসলাম পলাশ ও রাকিব ভাইয়ের নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলবে বলে আশাবাদী। ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ রবিউল ইসলাম পলাশ ও রাকিব ভাইয়ের নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বিণির্মানে কাজ করবে এটাই প্রত্যাশা সকলের।

আশিক চন্দ্র দাস বলেন, দীর্ঘদিন অপেক্ষার পরে ইবি ছাত্রলীগের নতুন নেত্রীত্বে পলাশ ভাই এবং রাকিব ভাইকে নেতা হিসেবে পাওয়াই সকল কর্মীদের ভিতরে আনন্দের জোয়ার বইছে। আশা করি পলাশ রাকিব পরিষদ ইবি ছাত্রলীগের শ্রেষ্ঠ পরিষদে পরিনত হবে।

মিছিলে উপস্থিত মো. জাকির হোসাইন নামে এক ছাত্রলীগ নেতা বলেন, আমরা অনেক বেশি আনন্দিত। আমরা দুজন যোগ্য নেতা পেয়েছি। আশা করি এদুজন নেতা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের অগ্রযাত্রাকে সুপ্রসন্ন করে তুলবে।

শাহজাহান সুইট নামের এক ছাত্রলীগ কর্মী বলেন, সাধারণ কর্মীদের দীর্ঘদিনের প্রতিক্ষার পর কেন্দ্রীয় ছাত্রলীগের এই সিদ্ধান্ত কে আমরা স্বাগত জানাই।

এই সিদ্ধান্তের মাধ্যমে ইবি ছাত্রলীগের রাজনীতির প্রান পেয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগ মনোনীত এই দুই নেতার মাধ্যমে ইবি ছাত্রলীগের দীর্ঘদিন এর অচলাবস্থা দূরীভূত হবে বলে আমরা আশা রাখি

(১৪ জুলাই) প্রথম প্রহরের দিকে এ কমিটি অনুমোদন দেয় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি।এতে ইবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ইংরেজি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রবিউল ইসলাম পলাশকে সভাপতি এবং ইবি ছাত্রলীগের সাবেক সদস্য এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম রাকিবকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, আমি প্রথমেই মহান সৃষ্টি কর্তাকে ধন্যবাদ জানাচ্ছি। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সাংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ভাই ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ভাইকে আমাকে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে মনোনীত করার জন্য। আমি ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ সুষ্ঠু রাখার জন্য ও শিক্ষার্থীদের অধিকার শতভাগ আদায়ে কাজ করে যাবো। বঙ্গবন্ধুর আদর্সকে অক্ষুন্ন রেখে ও মনবতার মা, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ইবি শাখা ছাত্রলিগকে পরিচালনা করার জন্য, আমি ইবি শাখা ছাত্রলীগের সকল পর্যায়ের নেতা-কর্মীদের সহযোগিতা কামনা করছি।

Comments