আজ মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের ভোট গ্রহন শুরু

প্রকাশিত: ১০:০০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

রেজুয়ান খান রিকন, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৬ নং মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহন শুরু।

আজ (১৬ সেপ্টেম্বর) সোমবার সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ইউনিয়নের দশটি কেন্দ্রের ৯০টি বুথে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে। এতে ১৪ হাজার ৪৭৯ জন পুরুষ এবং ১৪ হাজার ৮৮৮ জন নারীসহ মোট ২৯ হাজার ৩৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

চেয়ারম্যান পদের এ উপ-নির্বাচনে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বদ্বীতা করছেন। এরা হলেন, মুন্সী রেজওয়ানুর রহমান (নৌকা), আনোয়ারুল ইসলাম প্রধান (চশমা), রুবেল আমিন শিমুল (মোটর সাইকেল), গোলাম কাদির মিঠু (আনারস) ও সাখাওয়াত হোসেন সোহেল (ঘোড়া)।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠানের জন্য প্রশাসন ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে। নির্বাচন চলাকালীন প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত থাকবে। এ ছাড়া এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের তিনটি দল স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে বলে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন নিশ্চিত করেন।

উল্লেখ্য চলতি বছরের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদটি শূন্য হয়ে গেলে বন্যার কারণে এক দফা পেছানোর পর আজ সোমবার এখানে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Comments