দেশে দুর্নীতির সীমা ছাড়িয়ে যাচ্ছে: অধ্যক্ষ ইউনুছ আহমাদ

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯

দেশে দুর্নীতির সীমা ছাড়িয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেন, সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশে দুর্নীতির সীমা ছাড়িয়ে যাচ্ছে। আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটেছে। সরকারের কর্মকর্তা-কর্মচারীরা নীতি-নৈতিকতাহীন কাজে জড়িয়ে পড়ছেন।

গতকাল পুরানাপল্টন আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের দায়িত্বশীল কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মহাসচিব ইউনুছ আহমাদ আরো বলেন , অন্যায় ও অসত্যের কাছে মাথানত না করার শিক্ষা দেয় পবিত্র আশুরা। হজরত হোসাইন রা.-এর মতো অন্যায় ও আল্লাহদ্রোহী শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে। এ জন্য নেতাকর্মীদের কোরবানি ও ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

ত্যাগ ও কোরবানি ছাড়া ইসলাম বিজয়ী হয়নি। এ জন্য সর্বস্তরের নেতাকর্মীদের কোরবানির মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। দুনিয়ার মোহ কখনো দায়িত্বশীলদের আচ্ছন্ন করতে পারেনি। কাজেই বর্তমান অবৈধ সরকারের বিরুদ্ধে, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ময়দানে অবতীর্ণ হতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুর রাজ্জাকের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেন দক্ষিণ সহসভাপতি আলহাজ আলতাফ হোসেন, সেক্রেটারি মাওলানা এ বি এম জাকারিয়া, মুহাম্মদ মহসিন ভুঞা ও ডা: শহিদুল ইসলাম প্রমুখ।

Comments