সাহাবায়ে কেরামের মতো ত্যাগ ও কুরবানীর নজরানা পেশ করতে হবে: মুফতী সৈয়দ ফয়জুল করীম

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৯

বশির ইবনে জাফর: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, তাগুতি শক্তির শত বিরোধীতা ও চক্রান্তের জাল ছিন্ন করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু নির্বাচনে অংশগ্রহণ করছে এটা আল্লাহর পাকের অশেষ রহমত।

তিনি বলেন, ফাঁকা আওয়াজের জবাব দিয়ে বুদ্ধিমানরা সময় নষ্ট করে না। ইশা ছাত্র আন্দোলনের নেতৃত্বকে কাজের মাধ্যমে জবাব দিতে হবে। যুদ্ধের ময়দানে অবতীর্ণ হয়েছে ছাত্র আন্দোলন, এ যুদ্ধে বিজয়ী হতে হবে। এ জন্য নিজেদের যোগ্যতা, দক্ষতা ও বিচক্ষণতা দিয়ে সকল ছাত্রের মন জয় করতে হবে।

সাধারণ বিরোধীতা কিংবা অপপ্রচারে কান না দিয়ে হয়রত সাহাবায়ে কেরামের মত সীসাঢালা প্রাচীরের মত মজবুত থেকে কাজ চালিয়ে যেতে হবে। ঈমানও হতে হবে সাহাবায়ে কেরামের মত। তাহলে কেওই বিরোধীতা করে সুবিধা করতে পারবে না।

তিনি আরো বলেন, ইসলামের শ্রেষ্ঠত্ব প্রমাণে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। বিভিন্নভাবে চক্রান্ত ও ষড়যন্ত্র হতে পারে। তার পিছনে সময় নষ্ট না করে সকলকে আপন করে নেয়ার মানসিকতা থাকতে হবে।

মুফতী ফয়জুল করীম বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। ইসলামের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে হবে। অনেকে না বুঝে ইসলামকে নামাজ রোজার মধ্যে বন্দি করে রাখতে চায়। এটা তাদের অজ্ঞতা। ইসলাম পুর্নাঙ্গ ও পরিপূর্ণ।

শনিবার বিকাল ৩টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ডাকসু নির্বাচনে অংশগ্রহণকারী ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ সাক্ষাত ও দুআ নিতে আসলে তিনি তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, ইসলামী আন্দোলন দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, যুবনেতা কেএম আতিকুর রহমান ও মাওলানা নেছার উদ্দিন, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি এম. হাছিবুল ইসলাম, সেক্রেটারী জেনারেল মুসতাকিম বিল্লাহ, শ্রমিকনেতা হারুন অর রশিদ, ডাকসু ভিপিপ্রাথী আতায়ে রাব্বি, জিএস প্রার্থী মাহমুদুল হাসানসহ পূর্ণ প্যানেল নেতৃবৃন্দ।

বিআইজে/

Comments