কে হচ্ছেন মুক্তাগাছা উপজেলা পরিষদের নতুন অভিভাবক?

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০১৯

আশরাফুল ফরাজী, মুক্তাগাছা প্রতিনিধি: কে হচ্ছেন ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা পরিষদের অভিভাবক বিল্লাল হোসেন সরকার না আব্দুল হাই আকন্দ না বাকি দুই প্রার্থী হারুনুর রশিদ হীরা বা মুস্তফা কামাল? বর্তমানে চেয়ারম্যান পদে চার জন প্রার্থী একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মুক্তাগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিল্লাল হোসেন সরকার নৌকা মার্কা নিয়ে ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী দুই বার নির্বাচিত সাবেক পৌরসভা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ আনারস মার্কা ও ডা.হারুনুর রশিদ হীরা আম মার্কা এবং মোস্তফা কামাল দোয়াত কলম মার্কা নিয়ে নির্বাচন করছেন। এ চার জনের মাঝে কে হবেন মুক্তাগাছা উপজেলা পরিষদের অভিভাবক এই নিয়ে উপজেলাবাসীর মুখে জল্পনা-কল্পনার অন্ত নেই।

শেষ সময়ে হিসেব মিলাতে ব্যস্ত হয়ে পড়েছেন ভোটাররা। সর্বত্র এখন আলোচনা কে হচ্ছে মুক্তাগাছা উপজেলা পরিষদের অভিভাবক? কার পাল্লা ভারী, শেষ হাসি কে হাসবে অথবা ভোটের শেষ হিসেব কি দাঁড়াবে এমন সব ভাবনা যেন আর সইছেনা মানুষের যদিও আগামী কাল ৩১ মার্চ রবিবার নির্বাচন। ভোটাররা চাইছে নির্বাচনে যোগ্যপ্রার্থীকে বেঁছে নিতে। কে কাকে ভোট দিবে, তা নিয়ে মাঠে-ঘাটে, চায়ের দোকান, রাস্তা-ঘাটে আলোচনা-পর্যালোচনার ঝড় বইছে।

কেউ কেউ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে কৌশলগত দেখলেও নির্বাচনে এ দুইজনের লড়াইয়ে রাজনৈতিক জীবনের দীর্ঘ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভোটারদের চাওয়া পাওয়ার মূল্য দেবেন বলে মনে করছেন অনেকেই।

সরেজমিনে দেখা গেছে, চেয়ারম্যান হিসেবে যিনি আগামী দিনে উপজেলা বাসীর সামাজিক ও রাজনৈতিক উন্নয়নে সঠিক নেতৃত্ব দিতে পারবেন এমন ব্যক্তিকে উপজেলা চেয়ারম্যান হিসেবে চাইবেন। নির্বাচিত চেয়ারম্যানকে মানুষের মৌলিক চাহিদা পূরণে ভূমিকা রাখতে হবে। এছাড়া মাদক,বাল্যবিবাহ, সন্ত্রাস, চাঁদাবাজি এবং দুর্নীতি মুক্ত সমাজ গঠনে যে ভূমিকা রাখতে পারবে তাকেই ভোট দেবেন সচেতন ভোটারগণ।

অপর দিকে বসে নেই ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী জনাব শাহজাহান কবির (চশমা), আলহাজ্ব আরব আলী (উড়ো জাহাজ) জাহাঙ্গীর আলম (তালা), মুশফিকুর রহমান মশিউর (টিউবয়েল), মনিরুজ্জামান আকাশ(টিয়া পাখি), রফিকুল ইসলাম রবি (হাতুঁড়ী) এবং মোঃদেলোয়ার হোসেন (বই) প্রতীক। এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে রুমী দাশ (ফুটবল) এবং মুর্শিদা আক্তার কাকলী (কলসি) প্রতীক।

তারাও নিজেদের বিজয়ের জন্য নিজ নিজ কৌশল কাজে লাগানোর চেষ্টা করছেন। শেষ সময় নিজেদের প্রতীকে ভোট আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

উল্লেখ্য, মুক্তাগাছা উপজেলা ১০টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত। মুক্তাগাছা উপজেলায় মোট ভোটার ৩ লাখ ০৬ হাজার ৪৭৯ জন। এর মাঝে পুরুষ ভোটার ১ লাখ ৫৪ হাজার ১৬০ জন ও নারী ভোটার ১ লাখ ৫২ হাজার ৩১৯ জন।

বিআইজে/

Comments