যশোর ২৫০ শয্যা হাসপাতালকে আধুনিকায়ন করা হবে: পৌরসভা মেয়র জহির

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৯

বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি: যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেছেন,আগামী তিন মাসের মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চেহারা পরিবর্তন হবে। চিকিৎসা বর্জ্য, ময়লা আবর্জনা ও অপরিছন্ন পরিবেশ আর চোখে পড়বেনা। নির্ধারিত এই সময়ের মধ্যে হাসপাতাল শতভাগ পরিস্কার পরিছন্নতার জন্য ৭জন কর্মীকে বেতন দিয়ে কাজ করানো হবে।

এছাড়া বিনামূল্যে হারপিক, ফিনাইলসহ সকল সরঞ্জাম বিনামূল্যে সরবরাহ করবো। পরিছন্ন পরিবেশে রোগীরা চিকিৎসা নিতে পারলে তাদের মনও সতেজ থাকবে। এই হাসপাতালকে মডেল হাসপাতালে পরিণত করতে যা প্রয়োজন সব কিছু করবে এই কমিটি। বুধবার চিকিৎসা ব্যবস্থাপনা কমিউনিটি সাপোট কমিটি সভায় তিনি এই কথা বলেন।

তিনি আরো বলেন, জনগনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর উদ্যোগ বাস্তবায়ন করতে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। জনগনকে হয়রানী ও দর্ভোগ ছাড়াই চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, জনসংখ্যা বৃদ্ধির সাথে রোগের পরিমানও বাড়ছে। সেই তুলনায় সরকারি হাসপাতালে অবকাঠামো উন্নয়ন হয়নি। তাই অবকাঠামো উন্নয়নে সরকারি-বেসরকারিভাবে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, একটা কথা স্মরণ রাখবেন মানুষ অসহায়ত্ব অবস্থায় আপনাদের দারস্ত হন। তাই আপনারা তাদের সেবা নিশ্চিত করবেন। মেয়র বলেন, সরকারি এই হাসপাতাল সন্ত্রাস ও দালালমুক্ত করতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কেননা তার খপ্পরে পড়ে মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছেন। হাসপাতালের নিজস্ব মিলনায়তন কক্ষে প্রথমবারের মতো চিকিৎসা ব্যবস্থাপনা কমিউনিটি সাপোট কমিটি সভা অনুষ্ঠিত হয়।

এসময় আরো বক্তব্য রাখেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালম আজাদ লিটু, যশোরের সিভিল সার্জন দিলীপ কুমার রায়, যশোর মেডিকেল কলেজের গাইনী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রবিউল ইসলাম, অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা, এ এইচ এম আব্দুর রউফ, ডেপুটি সিভিল সার্জন ডা. হারুন অর রশিদ, যশোর জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার হামিদ , পুলিশ সুপারের প্রতিনিধি ডিবি ইন্সপেক্টর শিকদার মতিয়ার রহমান, স্বাস্থ্য অধিদফতরের কোয়ালিটি সেক্রেটারিয়েট বিভাগীয় সমন্বয়ক ডা. আতিয়ার রহমান, জাতীয় পরিদর্শক ডা. এমদাদুল হক, সিজে মডেল বিশেষজ্ঞ ডা. শাহবুদ্দিন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চক্ষু বিভাগের জ্যেষ্ট বিশেষজ্ঞ ডা. হিমাদ্রী শেখর সরকার, কার্ডিওলজি বিভাগের জ্যেষ্ট বিশেষজ্ঞ ডা. তৌহিদুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফুল ইসলাম, ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ওহেদুজ্জামান ডিটু, আইন জীবী সমিতির সভাপতি এ্যাডভোক্টে ইদ্রিস আলী, সাংবাদিক আহম্মেদ সাঈদ বুলবুল, প্রমুখ।

বিআইজে/

Comments