জামিনে মুক্তি পেলেন কবি হেনরী স্বপন

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:  বৃহস্পতিবার সকালে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শামীম আহম্মেদ তার জামিন মঞ্জুর করেন। পাশাপাশি আদালত এ মামলার বাদীকে ভর্ৎসনা করেন।

বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট সুভাশীষ ঘোষ বাপ্পি ও অ্যাডভোকেট সুভাস চন্দ্র দাস জানান, বাদী ও বিবাদী পক্ষের উপস্থিতিতে এ জামিন মঞ্জুর করা হয়েছে। আগামী নির্ধারিত তারিখ পর্যন্ত কবি হেনরী স্বপনকে আদালত জামিন দিয়েছে।

এর আগে মঙ্গলবার হেনরী স্বপনের বিরুদ্ধে বরিশাল ক্যাথলিক চার্চের ফাদারের দায়ের করা মামলায় তার (হেনরী স্বপন) বিরুদ্ধে খ্রীস্টান সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন বরিশাল কোতয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় হেনরী স্বপনকে গ্রেপ্তার করা হলে সর্বমহলে তীব্র নিন্দা ও প্রতিবাদের সৃষ্টি হয়।

কবি হেনরী স্বপনের পক্ষে আইনজীবী হিসেবে জেলাবারের সভাপতি সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যালসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

সূত্রমতে, হেনরী স্বপন বরিশালের বিশপের চাচাতো ভাই। গত ২/৩ বছর ধরে হেনরী স্বপন তার ফেসবুকে চার্চের কর্মকান্ড সম্পর্কে লেখালেখি করে আসছেন। দীর্ঘদিন ধরে তার লেখনীর মাধ্যমে সমাজের নানা অসঙ্গতি, অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে তিনি সোচ্চার রয়েছেন। তার লেখনীর সাহসিকতায় তিনি সস্প্রতি দেশব্যাপী বেশ আলোচনায় আসেন।

এর আগে গত ১১ মে দিবাগত মধ্যরাতে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা কবি হেনরী স্বপনের বরিশালের বাসভবনে গিয়ে তাকে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে। এ সময় সন্ত্রাসীরা কবিকে বরিশাল ত্যাগেরও হুমকি দিয়েছিল। এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছিলেন কবি হেনরী স্বপন।

এমএম/

Comments