ইসলামী আন্দোলন দাম্মাম শাখা

ইসহাক মো. আবুল খায়েরের অংশগ্রহণে দ্বিবার্ষিক সম্মেলন ও ঈদ পুনর্মিলনী

প্রকাশিত: ৩:৪৮ পূর্বাহ্ণ, জুন ৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদি আরব দাম্মাম জেলা শাখার নেতাকর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে দ্বিবার্ষিক সম্মেলন ও ঈদ পুনর্মিলনী।

৬ জুন বৃহস্পতিবার বাদ ইশা দাম্মামের শাওতিল আজিজিয়া কমিউনিটি সেন্টারে, শাখা সভাপতি মাওলানা বেলায়েত হোসাইনের সভাপতিত্বে ও সৈয়দ হাবিব উল্লাহ বেলালীর পরিচালনা করেন।

এতে প্রধান অথিতি হিসেবে উপস্হিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ও চরমোনাই ইউনিয়ন পরিষদের কয়েক বারের সফল চেয়ারম্যান মুফতী সৈয়দ ইসহাক মো. আবুল খায়ের।

প্রধান বক্তা হিসেবে উপস্হিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও যুব আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল যুব নেতা মাও. নেছার উদ্দীন।

বিশেষ অথিতি হিসেবে উপস্হিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব কেন্দ্রীয় কমিটির মোহতারাম সভাপতি শায়েখ মুফতী মিজানুর রহমান। সৌদি আরব কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মুফতী আলতাফুর রহমান গাজী।

বিশেষ মেহমান হিসেবে উপস্হিত ছিলেন সেচ্ছাসেবক সহকারী পরিচালক মো. নাজিম উদ্দীন।

বক্তব্য রখেন, সৌদি আরব কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাও জহিরুল ইসলাম,
সৌদি আরব কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মাও ওসমান গনী রাসেল।

কেন্দ্রীয় কমিটির প্রবাসী বিষয়ক সম্পাদক মাও জাকির হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ রিয়াদ মহানগর শাখার সেক্রেটারী মাও.কবির হোসেন।

দাম্মাম জেলার সেক্রেটারী মাও ফয়েজ উল্লাহ, সোবেকা শাখার সভাপতি মাও. আবুল খায়ের, মাও. নজরুল ইসলাম, মাও. হোসাইন,মাও. ওমর ফারুক, ইসলামী সংগীত পরিবেশন করেন হাফেজ ইয়াসিন, কুরআন তেলাওয়াত করেন মো. আব্দুল আজিজ আলতাফ প্রমুখ।

প্রধান অথিতি তার বক্তব্য বলেন, দেশ পরিচালনা যারা করেন তাদের মধ্য যথক্ষণ পর্যন্ত আল্লাহর ভয় না আসবে ততক্ষণ পর্যন্ত দেশ দুর্নীতি মুক্ত হবেনা, আপনারা সকলেই জানেন ওমর রা. অর্ধজাহানের বাদশা হওয়া শর্তেও রাত্রিবেলায় গ্রামে হেঁটে হেঁটে দেখতেন জনগনের অবস্হা, তার কারন হল তাকওয়া অর্থাৎ আল্লাহর ভয়ে।

প্রধান বক্তা মাওলানা নেছার উদ্দীন বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশে দুইটি ধারায় কাজ করছে, একটি হল আত্মশুদ্ধির জন্য মুজাহীদ কমিটি, দ্বিতীয়টি হল ইসলামী হুকুমত কায়েমের জন্য। এই দুই মিশনের মাধ্যমে জনগনের মধ্য জনসচেতনতা তৈরী করে গণবিপ্লব তৈরী করতে হবে। আপনাদের আহবান করছি আপনারা ইসলামী আন্দোলনের পতাকা তলে এসে ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় কাজ যোগদান করি।

দ্বিবার্ষিক সম্মেলন ও ঈদ পূনর্মীলনী অনুষ্ঠানে ব্যাপক উপস্হিত ঘটে যার কারণে হল কানায় কানায় পুর্ণ হয়ে বাহির পর্যন্ত দাঁডিয়ে থাকতে দেখা গেছে।

প্রধান অথিতি, ২০১৯ ও ২০২১ সেশনের জন্য মাওলানা বেলায়েত হোসাইনকে সভাপতি ও মাওলানা ফয়েজ উল্লাহকে সেক্রেটারী ঘোষণা করেন এবং শপথ পাঠ করান। পরে প্রধান অথিতির দোয়া মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

এমএম/

Comments