রংপুরের আদিবাসী দুই তরুণীকে গণধর্ষণের মামলায় প্রধান আসামি ঢাকায় গ্রেফতার

প্রকাশিত: ১১:৪৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৯

ডেস্ক: রংপুরের মিঠাপুকুরে দুই আদিবাসী তরুণীকে গণধর্ষণের মামলায় প্রধান আসামি রতনকে রাজধানী ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, রংপুর নগরীর মাহিগঞ্জ এলাকার ঢোলভাঙ্গা গ্রামের বুধুয়া মিনজির ছেলে রতন মিনজির সঙ্গে স্বপ্নার প্রেমের সম্পর্ক ছিল। ১৮ এপ্রিল মোবাইল ফোন করে তাকে দেখা করতে ডাকে রতন। বিকেলে চাচাতো বোনকে নিয়ে প্রেমিকের সঙ্গে দেখা করতে যায় স্বপ্না।

সেখানে রতন ও তার তিন বন্ধু মিলে একটি নির্জনস্থানে নিয়ে স্বপ্না এবং চাচাতো বোনকে রাতভর পালাক্রমে ধর্ষণ করে। পরদিন শুক্রবার বিকেল সাড়ে ৩টায় স্বপ্না ও তার বোন বাড়ি ফিরে। বিকেল ৫টায় স্বপ্না টপ্য শয়ন ঘরে তীরের সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

প্রথমে বিষয়টি অজানা থাকলেও ওই আদিবাসী মেয়েটির মোবাইল ফোনে প্রতারক প্রেমিকের ছবি ও তাকে উদ্দেশ্য করে লেখা ‘বিশ্বাসঘাতক’ আর ‘মৃত্যুর পর কবরে দু-মুঠো মাটি দেয়া’র ক্ষুদে বার্তায় বেরিয়ে আসে আত্মহত্যার পেছনের চাঞ্চল্যকর তথ্য।

ঘটনার ৫ দিন পর স্বপ্নার বোন পরিতা টপ্য বাদী হয়ে মঙ্গলবার রাতে প্রেমিক রতনসহ ৩ জনকে আসামি করে ধর্ষণ এবং আত্মহত্যার প্ররোচণার অভিযোগে মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করে।

/আরএ

Comments