ভূরুঙ্গমারীতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা বর্ষবরণ

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০১৯

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন করা হয়েছে। বর্ষবরণ উপলক্ষে রোববার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং এনজিও পরিষদের সহযোগীতায় বর্ণিল মঙ্গল শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন সড়ক ঘুরে পুনরায় উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা- কর্মচারী, স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী সহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করে।

উপজেলা শিল্পকলা একাডেমি মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুন্নবী চৌধূরী খোকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী, সার্কেল এসপি শওকত আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএসএম সায়েম, ওসি ইমতিয়াজ কবীর ও প্রেস ক্লাব সভাপতি আনোয়ারুল হক প্রমূখ বক্তব্য রাখেন।

পহেলা বৈশাখ উপলক্ষে শিল্পকলা একাডেমি চত্ত্বরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পান্তা ও পিঠা-পায়েশের ষ্টল নির্মাণ করে। অথিতিবৃন্দ ষ্টলগুলো পরিদর্শন করে এর স্বাদ গ্রহন করেন।

পরে শিল্পকলা একাডেমি মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে। অপর দিকে পহেলা বৈশাখ উপলক্ষে উপজেলার জামতলা মোড় হতে কলেজ মোড় পর্যন্ত সড়ক দৃষ্টিনন্দন আলপনায় সাজানো হয়। এছাড়া বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে বৈশাখী শোভা যাত্রা বের করে।

/আরএ

Comments