আমার কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই, জাতীয় ঐক্য ধরে রাখা মূল লক্ষ্য: আসিফ মাহমুদ

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক, অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম কল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া সজিবের ছাত্রজীবনে রাজনৈতিক অবস্থান নিয়ে সামাজিক মাধ্যমে আন্দোলনের শুরু থেকেই আলোচনা চলছে। কেউ কেউ ভুল তথ্য দিয়ে বিতর্ক সৃষ্টিরর চেষ্টা করেছে বিভিন্ন সময়। এসবের প্রেক্ষিতে এবার নিজের রাজনৈতিক অবস্থান ব্যাখ্যা করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের এই তরুণ উপদেষ্টা।

নিকট অতীতে বা বর্তমানে তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নন উল্লেখ করে জানান, এক সময় ছাত্র অধিকার পরিষদে যুক্ত ছিলেন। কিন্তু লেজুরভিত্তিক রাজনীতির অশুভ মঞ্চায়নের কারণে তা ছেড়ে দেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ৯টার দিবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে বিস্তারিত ব্যাখ্যা করেন যুব উপদেষ্টা।

আসিফ মাহমুদ বলেন, ‘একটা বিষয় স্পষ্ট করা প্রয়োজন হয়ে পড়েছে। বর্তমানে আমার কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই। বিশ্ববিদ্যালয় জীবনে প্রথম যে রাজনৈতিক উদ্যোগের সাথে যুক্ত ছিলাম (ছাত্র অধিকার পরিষদ) পরবর্তীতে দলীয় লেজুড়বৃত্তিসহ আরও কিছু কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি থাকা অবস্থায় কমিটির সকল সদস্য গত বছরের মাঝামাঝি সময়ে পদত্যাগ করি।’

‘যদিও এসব বিষয় সামনে আনতে চাইনি তবে অনেক জায়গায় বিভ্রান্তি সৃষ্টি হওয়ায় স্পষ্ট করার প্রয়োজন অনুভূত হলো। এখন জাতীয় ঐক্য ধরে রেখে সংস্কার ও পুনর্গঠনই অন্যতম লক্ষ্য।’

Comments