সর্বদলীয় কমিটি করে এলাকার যাবতীয় সমস্যা সমাধান করবো (ভিডিও)

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৮

নাফিজ আলম চয়ন, বিশেষ প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনে নির্বাচন করছে চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ।

ঢাকা-১০ আসনে দলের পক্ষে হাতপাখা প্রতিকে নির্বাচন করছেন আলহাজ্ব আব্দুল আউয়াল। একুশ নিউজের পক্ষ থেকে কথা বলছিলাম তার সাথে। তিনি জানিয়েছেন নির্বাচিত হলে কী করবেন। নির্বাচনী এলাকা নিয়ে তার কী কী পরিকল্পনা।

আলহাজ্ব আব্দুল আউয়াল জানান, ঢাকা-১০ আসনে তিনি হাতপাখা প্রতিকে নির্বাচিত হলে স্থানীয় অন্যান্য জন প্রতিনিধি, কলেজ-ইউনিভার্সিটির শিক্ষক, মসজিদের ইমামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সর্বদলীয় কমিটি করবো। কমিটির মাধ্যমে এলকার বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সবাইকে নিয়ে তার সমাধান করবো।

আব্দুল আউয়াল আরো বলেন, দূর্নীতি রোধে বরাদ্ধকৃত অর্থের সবটুকু সংশ্লিষ্ট প্রকল্পে ব্যায় করা হবে। আমরা যেটা দেখি এখন প্রত্যেকটি প্রকল্পে বরাদ্ধকৃত অর্থ সঠিকভাবে ব্যায় হয় না। আমরা সেটা শতভাগ কাজে লাগানো নিশ্চিত করবো। বড় দুই দলের প্রার্থী থাকতে আপনাকে কেন ভোট দিবে জানতে চাইলে তিনি বলেন, বিগত সময়ের ক্ষমতাসীনদের দূর্নীতি, অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে জনগণ ঐক্যবদ্ধ। জনগণ পরিবর্তন চায়। আমি আশা করি পরিবর্তনের লক্ষ্যে জনগণ আমাকে বেছে নিবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হিসেবে শিক্ষা কারিকুলাম নিয়ে ভাবনা জানতে চাইলে তিনি বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় নৈতিকতার সমন্বয় নেই। আমি বা আমাদের দল নির্বাচিত হলে এ বিষয়ে শিক্ষার সাথে ধর্মের সমন্বয় ঘটাবো। ইসলামী শিক্ষার আদর্শিক সমন্বয় ঘটিয়ে শিক্ষা ব্যবস্থায় শৃঙ্খলা ফিরিয়ে আনেবো।

জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী জানতে চাইলে তিনি শতভাগ আশা ব্যক্ত করে বলেন, জনগণ বিকল্প হিসেবে নীতিবান ও আদর্শ নেতৃত্ব চাচ্ছে। আমরা আশা করি সুষ্ঠু নির্বাচন হলে, ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে পীর সাহেব চরমোনাই এর মনোনীত প্রার্থী হিসেবে হাতপাখা প্রতিকে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

উল্লেখ্য, এই আসনে নৌকা প্রতিকে লড়বেন আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস এবং ধানের শীষ প্রতিকে লড়বেন বিএনপির প্রার্থী দলের ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান।

/এসএস

https://www.youtube.com/watch?v=aYuSwFwpqnk


Comments