১৬টি জেলার ৩৮টি আসনের সীমানা পরিবর্তন

প্রকাশিত: ২:৫৭ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০১৮

একুশডেক্স: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১৬টি জেলার ৩৮টি সংসদীয় আসনে পরিবর্তন এনে খসড়া চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১৪ মার্চ) কমিশন সভা শেষে সাংবাদিকদের এমন তথ্য জানান ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি বলেন, ‘আজকেই এই তালিকা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। কারো কোনো দাবি আপত্তি থাকলে ১ এপ্রিল বিকেল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।দাবি আপত্তি নিষ্পত্তি শেষে ৩০ এপ্রিল সংসদীয় আসনের  চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।’

হেলালুদ্দীন আহমদ বলেন, ‘ঢাকার পাঁচটি, নারায়ণগঞ্জের দু’টি, নীলফামারীতে একটি,  রংপুরে তিনটি, কুড়িগ্রামে দু’টি, পাবনায় দু’টি, মাগুরায় দু’টি, খুলনায় দু’টি, সাতক্ষীরায় দু’টি, জামালপুরের দু’টি, শরীয়তপুরের দু’টি, মৌলভীবাজারেরর দু’টি, ব্রাহ্মণবাড়িয়ার দু’টি, কুমিল্লার চারটি, নোয়াখালীর দু’টি এবং চট্টগ্রামের দু’টি আসনে পরিবর্তন আনা হয়েছে।

‘যেসব আসনের সীমানা পরিবর্তন করা হচ্ছে-নীলফামারী-৩, নীলফামারী-৪, রংপুর-১, রংপুর-৩, রংপুর-৪,  কুড়িগ্রাম-৩, কুড়িগ্রাম-৪, পাবনা-১, পাবনা-২, মাগুরা-১, মাগুরা-২, খুলনা-৩, খুলনা-৪, সাতক্ষীরা-৩, সাতক্ষীরা-৪, জামালপুর-৪, জামালপুর-৫, ঢাকা-২, ঢাকা-৩, ঢাকা-৭, ঢাকা-১৪, ঢাকা-১৯, নারায়ণগঞ্জ-৪, নারায়ণগঞ্জ-৫,  শরীয়তপুর-২, শরীয়তপুর-৩, মৌলভীবাজার-২, মৌলভীবাজার-৪, বাহ্মণবাড়িয়া-৫, বাহ্মণবাড়িয়া-৬, কুমিল্লা-১, কুমিল্লা-২, কুমিল্লা-৬, কুমিল্লা-১০, নোয়াখালী-৪, নোয়াখালী-৫, চট্টগ্রাম-৭ ও চট্টগ্রাম-৮ আসন।

Comments