স্বাধীনতা দিবসের র‍্যালীর আড়ালে নির্বাচনী শোডাউন করল ইসলামী আন্দোলন

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৮

এস এম এন: স্বাধীনতা দিবস উপলক্ষে সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠন যখন শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি দিয়ে সম্মান জানাচ্ছে। তখন চরমোনাই পীরের নেতৃত্বাধীন সংগঠন ইসলামী আন্দোলন স্বাধীনতা দিবসের র‌্যালির আড়ালে নির্বাচনী শোডাউন নিয়ে ব্যাস্ত।

আজ ২৬মার্চ চরমোনাই পীর ঘোষিত মুন্সীগঞ্জ-১ আসনের প্রার্থী ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কে এম আতিকুর রহমান  স্বাধীনতা দিবসের র‍্যালীর আড়ালে মটরসাইকেল, মাইক্রোবাস ও পিকআপ সহ নেতা কর্মীদের নিয়ে নির্বাচনী শোডাউন করে।

র‍্যালিতে অংশগ্রহণকারীদের হাতে জাতীয় পতাকা, হাতপাখা এবং মাথায় স্বাধীনতা দিবসের শ্লোগান সম্বলিত ব‍্যাজ দেখা যাচ্ছিলো।

শোডাউন বিষয়ে মুন্সীগঞ্জ-১আসনের প্রার্থী কে এম আতিকুর রহমান কে একুশ নিউজের প্রতিবেদক জিজ্ঞাসা করলে তিনি বলেন আমরা সাধারণ জনতাকে স্বাধীনতার চেতনায় উদ্ভদ্ধ করতেই র‌্যালির আয়োজন করেছি।

অংশগ্রহনকারীদের হাতে হাতপাখা থাকার ব্যাপারে জিজ্ঞাস করলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা ও যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল মাওলানা নেছার উদ্দিনকে  শ্রদ্ধাঞ্জলি দেয়া না দেয়ার ব্যাপারে জিজ্ঞাসা করলে করলে, দোয়া অনুষ্ঠানের ছবি দিয়ে তিনি বলেন স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারীদের রুহের মাগফেরাত কামনায় ঢাকা শহরের মোড়ে মোড়ে দোয়া মাহফিলের আয়োজন করেছি। তবে তিনি শ্রদ্ধাঞ্জলি বিষয়ে স্পষ্ট করে কোন উত্তর দেননি।

ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইমতিয়াজ আলমকে  স্বাধীনতা দিবস উপলক্ষে আপনাদের দলের কর্মসূচি কি জানতে চাইলে তিনি আজকে পল্টনে অনুষ্ঠিত স্বাধীনতার সুফল অর্জনে করণীয় শীর্ষক আলোচনা সভার কথা উল্লেখ করেন।


প্রোগ্রামটি দায়সারা কিনা জানতে চাইলে তিনি বলেন বাহিরে বড় করে প্রোগ্রাম করতে চাইলে সরকার অনুমতি দেয় না।অন্য আরেকটি প্রশ্নের জবাবে তিনি বলেন বিভিন্ন মাধ্যমে কৌশলে দাড়ি টুপি কে স্বাধীনতার বিপক্ষে দাড় করাতে চায় এটা অনুচিত। কারণ স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদাননকারী ও অংশগ্রহণকারীর অধিকাংশই ছিলো মুসলিম।

Comments