স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনে আশাবাদী পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৬:২১ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০১৮

স্টাফ রিপোর্টার : পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম চলতি বছরের শেষ দিকে সব রাজনৈতিক দলের সহযোগিতায় নির্বাচন কমিশন একটি ‘অংশগ্রহণমূলক, স্বচ্ছ ও নিরপেক্ষ’ নির্বাচন আয়োজনে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেছেন।

ফরাসি রিপাবলিকের জাতীয় দিবস উপলক্ষে শনিবার আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সব মানবাধিকারকে সার্বজনীন, অবিভাজ্য, পারস্পরিক সম্পর্কযুক্ত এবং পরস্পর নির্ভরশীল হিসেবে বিবেচনা করে।

আন্তর্জাতিক মানবাধিকার আইনের মাধ্যমে যেসব মানবাধিকার সুপারিশ করা হয়েছে তার অনেকগুলো বাংলাদেশের সংবিধানের মৌলিক অধিকারগুলোর মধ্যে প্রতিফলিত হয়েছে বলে জানান তিনি।

শাহরিয়ার আলম উল্লেখ করেন, বাংলাদেশ জাতিগত, ধর্মীয় ও সাংস্কৃতিক বৈচিত্রে সমৃদ্ধ এক দেশ।

আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি মানবাধিকারের সুরক্ষা ও প্রসারে সুশীল সমাজ ও এনজিওগুলোর অবদানকে বাংলাদেশ অনুপ্রাণিত করে বলেও মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, তিনি নিশ্চিত যে বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যকার সম্পর্কের বৈচিত্রতা এবং গভীরতা আরো ঊর্ধ্বগামী ও প্রসারিত হবে এবং দুদেশের জনগণের জন্য দৃশ্যমান ফল ও অভিন্ন সুফল বয়ে আনবে।

তিনি ফ্রান্সের বন্ধুত্বপূর্ণ জনগণের অব্যাহত সুখ ও কল্যাণ এবং বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে চিরস্থায়ী বন্ধুত্ব এবং সুসম্পর্ক কামনা করেন।

#এএইচ

Comments