স্টিভ স্মিথ প্রতারক নন : সৌরভ গাঙ্গুলী

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০১৮

স্পোর্টস ডেস্ক : বিতর্কিত মন্তব্য করে ইদানিং প্রায়ই শিরোনামে আসছেন ভারতের সাবেক সফলতম অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। কেপটাউন টেস্টে অস্ট্রেলিয়ার বল টেম্পারিং কেলেঙ্কারির পর কেটে গেছে বেশ কিছুদিন।

এবার এই ইস্যুতে মুখ খুললেন মহারাজ। ক্রিকেটীয় কেরিয়ারে বারেবারেই অজি ঔদ্ধত্যের সঙ্গে টক্কর লেগেছে তার। ক্রিকেট মহলে তাকে বলা হয়, ভারতীয় ক্রিকেটের একমাত্র অস্ট্রেলীয়-মানসিকতার ব্যক্তি। সেই সৌরভ গাঙ্গুলীই এবার বললেন, স্টিভ স্মিথ প্রতারক নন!

নিজের বই ‘আ সেঞ্চুরি ইজ নট এনাফ’ এর প্রচারে মুম্বাই গিয়েছিলেন গাঙ্গুলী। সেখানে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘স্মিথের জন্য আমার সহানুভূতি আছে। ও একজন দুর্দান্ত ক্রিকেটার। আশা করি, ও শীঘ্রই ক্রিকেটে কামব্যাক করে দেশের হয়ে রানের ফুলঝুরি ছোটাবে। কারণ আমার মনে হয় না এটা কোনো বড় প্রতারণার ঘটনা। আমার বিশ্বাসই হয় না।’

বল বিকৃতি কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার পর স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য এবং ক্যামেরন ব্যানক্রফ্টকে ৯ মাসের জন্য বহিষ্কার করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তিনজনই জানিয়েছেন, এই শাস্তির বিরুদ্ধে আপিল করবে না তারা।

গাঙ্গুলীর ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকার এবং রোহিত শর্মা। সবার সামনেই গাঙ্গুলী বললেন, ‘তাদের শুভেচ্ছা জানাচ্ছি যাতে দ্রুত মাঠে ফিরে এসে ভালো খেলে।’

/এসআর

Comments