সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বেঁচে আছেন?

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, মে ২১, ২০১৮

মারুফ মুনির, আন্তর্জাতিক ডেস্ক: বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন চলছে সৌদি আরবে অভ্যৃত্থান চেষ্টাকালে যুবরাজ মোহাম্মদ বিন সালমান নিহত হয়েছেন। ইরানের একটি সংবাদপত্র সম্প্রতি দাবি করছে, মৃত্যুর কারণেই দীর্ঘদিন মিডিয়ার সামনে আসছেন না তিনি।

ইরানের ‘দৈনিক কায়হানে’ প্রত্রিকার ভাষ্যমতে গত ২১ এপ্রিল রিয়াদের রাজপ্রাসাদে সহিংসতার সময় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের শরীরে দুটি বুলেট আঘাত হানে। এরপর থেকে তাকে আর জনসমক্ষে দেখা যায়নি। যা থেকে ধারণা তৈরি হয়েছে যে, সম্ভবত তিনি মারা গেছেন।

সৌদি আরবের অভ্যন্তরে ঘটে যাওয়া ঘটনাটি একটি গোয়েন্দা সংস্থার ফাঁস হওয়া প্রতিবেদনের মাধ্যমে জানা গেছে বলে দাবি করে ইরানি এই গণমাধ্যম।

তবে যুবরাজের মৃত্যুর খবর অস্বীকার করেছে সৌদি রাজ পরিবার। যুবরাজের মৃত্যুর খবর উড়িয়ে দিয়ে সৌদি কর্তৃপক্ষ ৩২ বছর বয়সী সালমানের ছবি প্রকাশ করেছে বলা হয়েছে যুবরাজ এখন মিশরে অবস্থান করছেন।

সৌদি প্রেস এজেন্সির (Saudi press Agency) টুইটার একাউন্টে এক টুইট বার্তায় প্রকাশিত ছবিতে দেখা যায় যুবরাজ মোহাম্মদ মিশরের সেনা শাসক আব্দেল ফাত্তাহ আস সিসি ও বাহরাইনের বাদশাহ হামদ বিন ঈসা আল খলিফার কাধে হাত দিয়ে দাঁড়িয়ে আছেন।তাদের সঙ্গে আরব আমিরাতের যুবরাজ মুহাম্মদ বিন জায়েদও ছিলেন।

তবে টুইটারে প্রকাশিত ছবিতেও যুবরাজের মৃত্যু রহস্য কাটছে না। কেননা প্রকাশিত ছবিটি স্থির চিত্র হওয়ায় সেটি যুবরাজ সালমানের সাম্প্রতিক ছবি কিনা সেটা নিয়ে রহস্য থেকেই গেছে।

সূত্র: কায়হান, বিবিসি।

/এমএম

Comments