সিলেটে ওয়াজ নিয়ে সংঘর্ষ: প্রতিপক্ষের হামলায় মাদ্রাসা ছাত্র নিহত

প্রকাশিত: ৬:০৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৮

একুশনিউজ২৪: সিলেটের জৈন্তাপুরে ওয়াজ নিয়ে সুন্নি কওমি ও মাজারপন্থীদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক লোক। সোমবার রাতে জৈন্তাপুরের আমবাড়িতে একটি ওয়াজ মাহফিলকে ঘিরে এ সংঘর্ষের সৃষ্টি হয়।

আহতদের কয়েকজনকে জৈন্তাপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত মোজাম্মেল হোসেন হরিপুর মাদ্রাসার মাদ্রাসার ছাত্র । সংঘর্ষের জেরে আমবাড়ি, ঝিঙ্গাবাড়ি ও কাঠাল বাড়ি নামের তিনটি গ্রামের বিভিন্ন বাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সুত্রে জানা যায়, জৈন্তাপুর আসামপাড়ায় আটরশীর পীরের মুরিদদের সঙ্গে কওমি আলেমদের মুনাজারার একপর্যায়ে অতর্কিতভাবে হামলা চালায় তারা। এতে হরিপুর মাদরাসার মুহাদ্দিস মাওলানা আবদুস সালামসহ বেশ কয়েকজন ছাত্র আহত হন। নিহত হয়েছেন মোজাম্মেল নামে এক শিক্ষার্থী।

এ ব্যাপারে জৈন্তাপুর থানার ওসি খাঁন মো. মঈনুল জাকির জানান, আমবাড়িতে রাতে একটি ওয়াজ মাহফিলের আয়োজন করে সুন্নি মতাদর্শের লোকজন। এক পর্যায়ে ওয়াজকে কেন্দ্র করে ওই সমাবেশের মধ্যে ওয়াহাবি মতাদর্শের লোকদের সঙ্গে সুন্নি মতাদর্শের লোকদের সংঘর্ষ হয়। এতে মোজাম্মেল হোসেন নামে এক মাদ্রাসার ছাত্র ঘটনাস্থলেই নিহত হয়।

এলাকাবাসী সুত্রে জানা যায়, হামলাকারীরা মাজারপন্থী আটরশী পীরের মুরিদ। এই ঘটনায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে।

এমএম

Comments