সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না: ঢাবি সম্মেলনে কাদের

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৮

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোনো ধরনের সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না। ছাত্রলীগ চলবে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নির্দেশে। দলের জন্য ত্যাগী ও যোগ্যরাই নেতৃত্বে আসবেন। এর বাইরে কোনো ভাবনা চিন্তা নেই।

রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ছাত্রলীগ থেকে সদ্য বিদায়ী নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনি এখন নেতা। যখন আপনি বিদায় নেবেন তখন নতুনরা আপনাকে কী হিসেবে চিনবে সেটা নিয়ে একটু ভাবুন। টাকা-পয়সা দিয়ে নেতা বানালে তারা আপনাদের দিকে ফিরেও তাকাবে না। আপনি বিদায় নিলে আপনার পেছনে শুধু আদর্শবান কর্মীরাই থাকবে।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে কাদের হুঁশিয়ারি দিয়ে বলেন,  কারও প্রতি ব্যক্তিগত প্রতিশোধ নিতে গিয়ে যাতে দলের প্রতি প্রতিশোধ না হয়ে যায়। দল না থাকলে আমাদের অস্তিত্ব থাকবে না। আগামী নির্বাচনকে উদ্দেশ্যে করে ছাত্রলীগ নেতাকর্মীদেরকে কাদের বলেন, তোমাদের ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয়ের জন্য কাজ করতে হবে। দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনাকে দরকার, সেটা মানুষকে বোঝাতে হবে।

এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে মন্ত্রী বলেন, জেলকোড অনুযায়ী খালেদা জিয়া সুচিকিৎসা পাবেন। তাকে দেখার জন্য সুচিকিৎসক ও জাতীয়তাবাদী চিকিৎসকরা আছেন। কিন্তু বিএনপি তাকে নিয়ে মিথ্যাচার করছে। জাতীয়তবাদী চিকিৎসকরা খালেদা জিয়ার চিকিৎসা করলে যে সার্টিফিকেট দেবেন সেখানে সন্দেহ থাকবে।

সম্মেলন উদ্ধোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক একে এম এনামুল হক শামীম  প্রমুখ।

/এমএম

Comments