শ্রমিকদের পিটিয়ে আহত করার প্রতিবাদে

সাতক্ষীরার সকল রুটে বাস চলাচল বন্ধ

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৯

রেদওয়ানুল ফেরদৌস রনি, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় মটর-বাস শ্রমিকদের পিটিয়ে আহত করার প্রতিবাদে সব ধরনের অবৈধ যানবাহন বন্ধের দাবিতে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।

সুষ্ঠ সমাধান না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে বলে হুশিয়ারি উচ্চারন করেছেন মটর বাস শ্রমিক সংগঠনগুলো। এর সাথে একাত্নতা প্রকাশ করেছেন জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি। তবে হঠাৎ করে এমন সিদ্ধান্ত নেয়ায় বিপাকে পড়েছেন সাধারন যাত্রীরা।

আজ মঙ্গলবার সকাল ১১ টা থেকে জেলার ছোট-বড় মোট ৮টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা।

জেলা বাস মালিক সমিতির সভাপতি সাইফুল করিম সাবু জানান, সাতক্ষীরা-আশাশুনি সড়কের পুরাতন সাতক্ষীরা নামকস্থানে সোমবার সাতক্ষীরা-ব-৩৩৯ বাসের কন্ট্রাকটর লিটন হোসেনকে তুচ্ছ ঘটনায় মারপিট করে আহত করে স্থানীয় কয়েকজন যুবক।

আজ সকালে একই স্থানে সাতক্ষীরা-ব-৩২৭৬ নং গাড়ি পৌছালে কন্ট্রাকটর আসাদকে ব্যাপক মারপিট করে ওই যুবকরা। তাদেরকে আহত অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলায় প্রায় সকল রুটে বিভিন্ন সময়ে এমন ঘটনা ঘটছে।

মালিক সমিতির পক্ষ থেকে অভিযোগ দিলে এর সুষ্ঠু সমাধান না হওয়ায় শ্রমিকরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বলে জানান তিনি। এছাড়া ইঞ্জিন ভ্যান নছিমন,করিমন, মহেন্দ্র সহ সকল ধরনের অবৈধ যানবাহন বন্ধের বিষয়ে একাত্মতা প্রকাশ করে জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টি নিয়ে দুই পক্ষকে ডেকে সমাধানের উদ্যোগ নেয়া হচ্ছে। বিষয়টি দ্রুত সমাধান হবে।

এ/

Comments