সরকারের ইচ্ছায় ৮০জনকে বাদ দিয়ে তারা কাজ এগিয়ে রাখলো: অলি

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৮

একুশ ডেস্ক: সরকারের ইচ্ছা পূরণে নির্বাচন কমিশন বিএনপি ও ঐক্যফ্রন্টের ৮০ প্রার্থীর মনোনয়ন বাতিল করে তাদের কাজ কিছুটা এগিয়ে রাখলো বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের সমন্বয়ক কর্ণেল (অবঃ) অলি আহমেদ।

রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বিএনপি ও ঐক্যফ্রন্ট প্রার্থীদের মনোনয়ন ঢালাও করে বাতিলে করার বিষয়ে এ মন্তব্য করেন অলি।

এদিন মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকে বসে জোটের নেতারা।

বৈঠকে জোটের সমন্বয়ক অলি আহমেদ বলেন, আজকে যে বাছাই ছিল সেখানে বেগম খালেদা জিয়াসহ ৮০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নানা অযুহাতে বিএনপি প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয়েছে। আমি বলবো, এটা বিরোধী দলকে বের করে দেওয়া হয়েছে, ভ্যাকেট করে দেওয়া হয়েছে।

সরকারের ইচ্ছা পূরণ করতে ইসি আওয়ামী লীগের জয়লাভের পথটা এগিয়ে রেখেছে। এভাবে হলে বিরোধী দলে আমরা যারা আছি আমাদের পক্ষে শেষ পর্যন্ত নির্বাচনে টিকে থাকা হয়ত সম্ভব হবে না।

অলি বলেন, দেখুন আমরা তো নির্বাচন করতে চাই, নির্বাচনে আছি। ইতোমধ্যে তো ৮০ জন নেই। এখন প্রার্থী যদি না থাকে তাহলে কাকে নিয়ে নির্বাচন করবেন?

গায়েবি মামলায় ধরপাকড়ের অভিযোগ করে অলি বলেন, সরকার তো কাউকে ঘরে থাকতে দিচ্ছে না। প্রতিদিন বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

নির্বাচনের পরিবেশ মোটেও নাই। লেভেল প্লেয়িং ফিল্ড নাই। এভাবে ভয়ভীতি ও গ্রেপ্তার হলে আপনারাই বলুন, আমরা কীভাবে নির্বাচন করবো। এ ব্যাপারে আমরা সরকারের কাছ থেকে স্পষ্ট ঘোষণা চাই।

বৈঠকে অন্যদের মধ্যে বিএনপির নজরুল ইসলাম খান, খেলাফত মজলিশের মাওলানা মুহাম্মদ ইসহাক, জামায়াতে ইসলামীর আবদুল হালিম, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা নুর হোসাইন কাশেমী, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মুসলিম লীগের এএইচ এম কামরুজ্জামান খান, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করীম, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, জাগপার মহাসচিব খোন্দকার লুৎফর রহমান, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, ন্যাপের এম এন শাওন সাদেকী, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, লেবার পার্টির ফারুক রহমান, ইসলামিক পার্টির আবুল কাশেম, এনডিপির মো. আবু তাহের, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির (কাজী জাফর) শফিউদ্দিন ভুঁইয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান লেফটেন্যান্ট জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম, পিপলস লীগের সভাপতি গরীবে নেওয়াজ, পিপলস পার্টি অব বাংলাদেশের (পিপিবি)নুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

/আরএ

Comments