সরকারি চাল পাচার কালে আটক

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, মে ২৩, ২০১৮

জেলা প্রতিনিধি: ভোলা দৌলতখান উপজেলার সরকারি গুদাম থেকে গুচ্ছগ্রামের হত দরিদ্রদের মধ্যে বিতরণকৃত ৬০ মে:টন চাল সহ ৩টি ট্রাক আটক করেছে ভোলা থানার পুলিশ।

সোমবার রাত ৯টার সময় দৌলতখান থেকে ৩টি ট্রাকে করে চাল মাগুরা জেলায় পাচার কালে বিশ্বস্ত সূত্রে সংবাদ পেয়ে ভোলা থানার পুলিশ ভোলার ঘুইংগার হাট থেকে ২টি এবং খেয়াঘাট মোড় থেকে ১টি ট্রাক আটক করে থানায় নিয়ে আসে।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৭-২০১৮ অর্থ বৎসরের চর হাজারী কৃষ্ণচুড়া গুচ্ছগ্রাম প্রকল্প বাস্তবায়নের লক্ষে ৩য় কিস্তির ৬৮.৭৩০ মে: টন বরাদ্দকৃত চাল মো: সিরাজ এমইউপি, সভাপতি প্রকল্প বাস্তবায়ন কমিটি ভবানীপুর এর অনুকূলে দৌলতখান উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এর মাধ্যমে সরকারি গুদাম হতে ২৩/০৪/১৮ তারিখে সরবরাহ করা হয়।

ভোলা সদর থানার ওসি জানান, এখন পর্যন্ত কোন ব্যক্তি উক্ত চালের মালিকানা স্বীকার করে নাই। চালের চালান পর্যালোচনা করে খতিয়ে দেখা হচ্ছে। চালগুলো বৈধ না অবৈধ তা এখনও পর্যন্ত জানা যায়নি।

এদিকে, আজ মঙ্গলবার ভোলা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিম বলেন, ‘আশ্রয়ণ প্রকল্পের নীতিমালা অনুয়ায়ী এই চাল উপকারভোগীদের মাঝে বিতরণ করতে হবে। কিন্তু সরকারি এ চাল ভোলা জেলার বাইরে নেওয়ার কোনো নিয়ম নেই। তাই আটক করা হয়। ভোলা জেলার বাইরে এ চাল যাতে যেতে না পারে তার জন্য স্ট্যাম্পে মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

Comments