শেখ হাসিনা এক বালতি পানিও আনতে পারেননি : রিজভী

প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ণ, মে ২৪, ২০১৮

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, বন্ধুত্বের এত দহরম-মহরম অথচ শেখ হাসিনা ৮ বছরে ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি। বছর যায় বছর আসে আর অবৈধ সরকার শুধু একতরফাভাবে ভারতকে সবকিছু দিয়েই যাচ্ছে কিন্তু বাংলাদেশের মানুষ ন্যায্য পানির হিস্যা বুঝে পাচ্ছে না।বৃহস্পতিবার (২৪ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, শুক্রবার (২৫ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও ভারত সফরে যাবেন বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। সেখানে তিনি একটি ভবন উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেবেন ও একটি ডি-লিট ডিগ্রি গ্রহণ করবেন বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন বিষয়েও আলোচনা হতে পারে বলেও গণমাধ্যমে খবর এসেছে। কিন্তু শেখ হাসিনার এবারের সফরেও বাংলাদেশের মানুষের বহু প্রতীক্ষিত তিস্তা চুক্তির বিষয়ে কোনো এজেন্ডা নেই।তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় টিকে থাকতে ভারতকে সবকিছু উজাড় করে দিয়ে যাচ্ছেন বিনিময়ে কিছুই পাননি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে রিজভী বলেন, পরদেশের কাছে সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে পারিশ্রমিক হিসেবে পেয়েছেন শুধু ক্ষমতায় টিকে থাকা। জনগনকে ধোঁকা দেয়ার বিদ্যাটাই ভাল করে রপ্ত করেছেন।তিনি আরও বলেন, বুধবার বিকেলে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বহুল প্রত্যাশিত তিস্তার পানিবণ্টন চুক্তি নিয়ে অগ্রগতির কোনো তথ্য জানাতে পারেননি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বিগত আটটি বছর ধরে আওয়ামী লীগ ঘোষণা দিয়ে আসছে যে, তারা ভারতের সঙ্গে তিস্তা চুক্তি করতে যাচ্ছে।সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী শপু, যুব দল নেতা শামসুজ্জামান সুরুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

#একুশ নিউজ/এএইচ

Comments