শিশু-কিশোর সন্তানদের ব্যাপারে মা-বাবা ও শিক্ষক-অভিভাবকদের সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৮:২৪ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০১৮

স্টাফ রিপোর্টার: শিশু-কিশোর সন্তানদের ব্যাপারে শিক্ষক ও অভিভাবকদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশু-কিশোর ও তরুণরা যেন কোনোভাবেই সন্ত্রাস, জঙ্গিবাদ বা মাদকাসক্ত না হয় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বাবা-মা, অভিভাবক, মসজিদের ইমাম, শিক্ষক সবাই সবসময় একটা বিষয় খেয়াল রাখবেন, ছেলেমেয়েরা যেন কোনোভাবেই সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদকে জড়িয়ে না পড়ে। সবাইকে চেষ্টা করতে হবে তারা যেন মন দিয়ে লেখাপড়া করে, মানুষের মতো মানুষ হয়।

আজ সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

শিশু-কিশোরদের উদ্দেশ করে প্রধামন্ত্রী বলে, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তোমাদের মধ্যে থেকে আগামী দিনের প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে, বিজ্ঞানী হবে। তোমরাই ভবিষ্যতে দেশ পরিচালনা করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি আরো বলেন, তোমরা নিজেদের আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে। লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হবে। শিক্ষক, বাবা-মায়ের কথা শুনবে। দেশকে গভীরভাবে ভালোবাসবে। দেশের ও মা-বাবার মুখ উজ্জ্বল করবে।

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে উল্লেখ্য করে  প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার লক্ষ্যই হচ্ছে বাংলাদেশ হবে উন্নত এবং সমৃদ্ধ দেশ। জাতি এই স্বাধীনতা দিয়ে গেছে অনেক ত্যাগের বিনিময়ে। এখন আমাদের লক্ষ্য বাংলাদেশকে বিশ্বসভায় মর্যাদার আসনে আসীন করা।

/আরএ

Comments