‘শাসক নয়, পুলিশ জনগণের সেবক’ এই মন্ত্রে উজ্জিবিত ভৈরব ওসি মোখলেছুর রহমান

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৮

আফসার হোসেন তূর্য, ভৈরব, কিশোরগঞ্জ: পুলিশ বিভাগে সাহসী ও মেধাবী হিসেবে সব মহলে প্রশংসিত কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান।

ব্যক্তিগত জীবনে তিনি আর্দশবান, শতভাগ পেশাদার ও ন্যায়পরায়ন পুলিশ অফিসার। ভৈরবে যোগদান করার পর থেকে ভৈরব থানার চিত্র পাল্টে দিতে শুরু করেন এই পুলিশ কর্মকর্তা।

পুলিশ শাসক নয়- জনগণের সেবক এই মন্ত্রে উজ্জীবিত হয়ে ভৈরবের জনসাধারণকে সেবা দিয়ে যাচ্ছেন ওসি মোখলেছুর রহমান। এ কারণে হ্রাস পেয়েছে মানুষের প্রতি পুলিশের হয়রানি।

শক্তি বা বল প্রয়োগ নয়, বরং ভালবাসার বার্তা দিয়ে সমাজ থেকে অপরাধের অন্ধকার দূর করে দৃষ্টান্ত স্থাপন করেছেন এই পুলিশ কর্মকর্তা।

তিনি কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে ৩ বার নির্বাচিত হয়েছেন। তাছাড়া মাদক, চুরি, ছিনতাই রোধে ব্যাপক ভূমিকা পালন করছেন।

এক সময় ভৈরব ছিলো মাদকের আখড়া। ওসি মোখলেছুর রহমান যোগ দেয়ার পর থেকে তার নেতৃত্বে শহরের মাদকের প্রর্বণতা অনেকাংশই কমে গেছে বলেই চলে।

তার দিক নির্দেশনায় ওয়ারেন্ট আসামী, মাদক মামলার আসামী গ্রেফতার সহ মাদক উদ্ধার ও থানার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখছেন থানার অন্য অন্য কর্মকর্তারা।

তার ব্যতিক্রমী উদ্যোগ হলো- থানাকে দালালমুক্ত করে মামলার সংখ্যা কমিয়ে আনা, ছোট ছোট অপরাধ ও জমির বিবাদ স্থানীয়ভাবে নিষ্পত্তি করা সহ

উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার ১২টি ওয়ার্ডে কমিউনিটি পুলিশিং সভা, গ্রাম পুলিশ পুলিশিং সভা, সন্ত্রাস ও মাদকবিরোধী সভা, আইন-শৃঙ্খলা সাভাবিক রাখতে চেষ্টা করে যাচ্ছেন।

ওসি মোখলেছুর রহমান জানান, এই মুহূর্তে বড় চ্যালেঞ্জ- আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা।

/আরএ

Comments