শারদীয় দুর্গোৎসবে হিন্দু ধর্মাবলম্বীদের ইবি প্রশাসনের শুভেচ্ছা

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৮

মোস্তাফিজ রাকিব,ইবি: শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে হিন্দু সম্প্রদায়ের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা।

প্রেরিত বার্তায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘সকল ধর্মের মর্মবাণী এক ও অভিন্ন। সকল ধর্মই শান্তি ও মানব কল্যাণের কথা বলে। তিনি আরো বলেন, ধর্ম যার-যার, উৎসব সবার। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসব নয়, এটি আজ সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা করা হয়ে থাকে বলে তিনি উল্লেখ করেন।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর থেকে শুধু হিন্দু সম্প্রদায় নয়, সকল ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্মীয় উৎসব নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ব্যাপক পরিসরে পালন করে যাচ্ছে। দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনকে আরও সুসংহত করবে বলে তিনি প্রত্যাশা করেন।

অপর পৃথক পৃথক শুভেচ্ছা বার্তায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে হিন্দু সম্প্রদায়ের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

শুভেচ্ছা বার্তায় তাঁরা বলেন, বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি। সংবিধানে সব ধর্ম-বর্ণের মানুষের অধিকার সুনিশ্চিত করা হয়েছে।

আমরা আশা রাখি হিন্দু সম্প্রদায় তাদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা ব্যাপক উৎসাহের সাথে পালন করবে বলে তারা অভিমত ব্যক্ত করেন।

/আরএ

Comments