লক্ষ্মীপুরে সংবাদ সংগ্রহকালে সাংবাদিকের উপর হামলা

প্রকাশিত: ১১:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

মুহাম্মদ নোমান ছিদ্দীকী, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর হাসপাতালে নির্মান হচ্ছে রানা প্লাজার মত দ্বিতীয় মরন ফাঁদ। সংবাদ সংগ্রহ কালে মাছরাঙার সাংবাদিকের উপর হামলা।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মানাধীন ২৫০ শয্যা বিশিষ্ট নতুন ভবনের পিলারের পাইলিং কাজ আজ শেষ হচ্ছে। এ পাইলিং করা পিলারের উপর নির্মাণ করা হবে বহুতল ভবন।

ভবন নির্মানের স্থানটি পুকুর ও ডোবা হওয়ায় প্রায় ৭৫০ টি পিলার (প্রতিটি ৫৩’ ফুট লম্বা এবং ১৪”/১৪” ইঞ্চি প্রায়) পাইলিং করে তার উপর বহুতল ভবন নির্মান করা হবে। কিন্তু প্রতিটি পিলার ২০/২৫ ফুট ফাইলিং করার পর বাকী অংশটুকু ভেঙ্গে কণা তৈরী করে বিভিন্ন রাস্তায় ব্যবহার করার অভিযোগ উঠেছে, জনসাধারনের ধারনা এ ভাবে ৫৩ ফুট এর স্থানে ২০/২৫ ফুট ফাইলিং করার কারনে হয়ত নির্মানের সময় নতুন ভবন ধসে পড়তে পারে।

এতে রানা প্লাজার মত দ্বিতীয় মরন ফাঁদ তৈরি করা হচ্ছে। পিলারের মাপ সঠিক না হওয়ায় এবং নিন্ম মানের সরঞ্জামী ব্যবহারের কারনে এ সমস্য হবে বলে ধারনা করা হচ্ছে। এ নির্মান কাজে জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

এ দিকে রোববার সকলে কাজে বিভিন্ন অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গেলে মাছরাঙা টিভির সাংবাদিক শাকের মো. রাছেলের উপর ঠিকাদারের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়। এসময় আহত অবস্থায় ওই সাংবাদিককে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ/

Comments