‘রেকর্ড’ হারের লজ্জা ওয়েস্ট ইন্ডিজের

প্রকাশিত: ৬:১৭ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০১৮

একুশ ডেস্ক : তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতে পাকিস্তানের সঙ্গে লজ্জার রেকর্ড গড়ে হারল ওয়েস্ট ইন্ডিজ। করাচির ন্যাশনাল স্টেডিয়ামে পাকিস্তান ১৪৩ রানে হারিয়ে এমন লজ্জাই দিলো বর্তমান চ্যাম্পিয়নদের।

এদিন খেলতে নেমে নিজেদের সর্বনিম্ন রানে অলআউট হয়েছে উইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৩ রানের বড় পুঁজি পায় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ১৩.৪ ওভারে ৬০ রানেই অলআউট ওয়েস্ট ইন্ডিজ। এটিই ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার লজ্জা। আগেরটি ছিল ৭৯ রানের। ২০১০ সালে পোর্ট অব স্পেনে জিম্বাবুয়ের বিপক্ষে এ স্কোর গড়ে তারা।

২০৪ রানের মত বিশাল লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজের শুরুটাই ছিল হতাশার। দলীয় ৬ রানে প্রথম উইকেটের পর ৩৩ এ যেতেই টপঅর্ডারের ৬ ব্যাটসম্যান নেই সফরকারীদের। এ ছাড়া টপঅর্ডারে আন্দ্রে ফ্লেচার, জেসন মোহাম্মদ ও দিনেশ রামদিনের মতো ব্যাটসম্যানরা রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন।

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ ও শোয়েব মালিক। আমন্ত্রণ জানিয়ে আনা অতিথিদের এক রকম এ ত্রয়ীই গুঁড়িয়ে দিয়েছেন।

রেকর্ডগড়া প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচে আজই ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে তারা।

/এসআর

Comments