রাহুলের টর্নেডো ব্যাটিংয়ে ৬ উইকেটে জিতেছে পাঞ্জাব

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০১৮

ডেস্ক রিপোর্টার : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয় দিয়ে শুরু করেছে প্রিতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব। আজ দিনের প্রথম ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসকে ৬ উইকেটে হারিয়েছে দলটি। শুরুতে ব্যাট করে দিল্লি সাত উইকেটে ১৬৬ রান করে। জবাবে ৭ বল বাকি থাকতেই চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।

নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রুদ্রমূর্তি ধারণ করলেন কিংস ইলেভেন পাঞ্জাবের ওপেনার লোকেশ রাহুল। দিল্লি ডেয়ারডেভিলসের করা ১৬৬ রান তাড়া করতে নেমে ৩ ওভার শেষ হওয়ার আগেই হাফ সেঞ্চুরি তুলে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন তিনি! একইসঙ্গে আইপিএলে দ্রুততম ফিফটির রেকর্ডও গড়েছেন রাহুল। তার টর্নেডো ব্যাটিংয়ে পাঞ্জাব জিতেছে ৬ উইকেটে; সেটাও আবার ৭ বল হাতে রেখে।

দলীয় ৫৮ রানে যখন পাঞ্জাবের প্রথম উইকেটের পতন ঘটে তখন অপর ওপেনার আগরওয়ারের নামের পাশে মাত্র ৭ রান! অবাক হওয়ার মতোই বিষয়। তবে রাহুলের ব্যাটিং দেখলে অবাক হওয়াটা আরও বাড়বে তা নিশ্চিত। মাত্র ১৪ বলে ৬ চার ৪ ছক্কায় তুলে নিয়েছেন ফিফটি। এই ইনিংসে তিনি ভেঙে দিয়েছেন গত আসরে ক্যারিবীয় তারকা সুনীল নারাইনের গড়া ১৫ বলে ফিফটির রেকর্ড। শেষ পর্যন্ত ১৬ বলে ৫১ রানে আউট হন তিনি।

শুধু একটুকুই নয়; বিশ্বরেকর্ডের পর্বটা তো এখনও বাকী! রাহুলের নামের পাশে যখন ৫০ রান তখন পাঞ্জাবের ইনিংস গড়িয়েছে মাত্র ২.৫ ওভার! মানে ৩ ওভার শেষ হওয়ার আগেই হাফ সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান রাহুল। আন্তর্জাতিক কিংবা ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে যে কোনো ফরম্যাটে এত দ্রুততম সময়ে কোনো ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি স্পর্শ করতে পারেনি! সেই অবিশ্বাস্য রেকর্ডটিই আজ করে দেখালেন ভারতের জাতীয় দলের এই গুরুত্বপূর্ণ সদস্য।

গৌতম গম্ভীরের হাফসেঞ্চুরিতে ১৬৬ রান করে দিল্লি। গম্ভীর ৪২ বল থেকে ৫টি চার ও একটি ছক্কার মারে করেন ৫৫ রান। এছাড়া রিশাব পান্ত করেন ২৮ ও রিশাব পান্ত অপরাজিত ২৭ রান করেন। পাঞ্জাবের পক্ষে মোহিত শর্মা ও মুজিব উর রহমান দুটি করে উইকেট নেন।

দিনের অপর ম্যাচে রাত সাড়ে ৮টায় সানরাইজার্স হায়দারাবাদের মুখোমুখি হচ্ছে রাজস্থান রয়্যালস।

/ এস আর

বিধ্বংসী সেঞ্চুরির পর দর্শকদের অভিনন্দনের জবাব দিচ্ছেন লোকেশ রাহুল।

Comments