ভাঙনের মুখে বিকল্পধারা বাংলাদেশ; বি চৌধুরী-মান্নান-মাহীকে অব্যহতি

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮

রুম্মান আজিজ, স্টাফ রিপোর্টার: জাতীয় ঐক্যফ্রন্ট প্রশ্নে এবার ভাঙনের মুখে পড়লো বিকল্পধারা বাংলাদেশ। অব্যহতি দেয়া হয়েছে স্বয়ং দলীয় প্রধান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং মহাসচিব ও যুগ্ম মহাসচিবকে।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) এম এ মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা করেছে বিকল্পধারা বাংলাদেশের একাংশ।

নতুন এই কমিটিতে অধ্যাপক নুরুল আলম বেপারীকে সভাপতি এবং অ্যাডভোকেট শাহ আহমদ বাদলকে মহাসচিব করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের প্রধান ফটকের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

অব্যাহতি দেওয়া ওই তিনজন ছাড়া বিকল্পধারার সবাই তাদের সঙ্গে রয়েছে দাবি করে নতুন কমিটির মহাসচিব শাহ আহম্মেদ বাদল বলেন, যত দ্রুত সম্ভব দলীয় গঠনতন্ত্র মোতাবেক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

একই সঙ্গে বিকল্পধারার সকল নেতাকর্মী অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে আন্দোলনে অংশ নেবে বলেও তিনি জানান।

প্রেসক্লাব ফটকের সামনে সংভাদ সম্মেলন প্রসঙ্গে নতুন কমিটির মহাসচিব আরও বলেন, সাংবাদিকদের মাধ্যমে এই ঘোষণা দেশ ও জাতিকে জানানোর জন্য আমরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলাম। কিন্তু দুঃখজনক হলো আমাদের বৈধ অনুমতি থাকলেও হঠাৎ করে কারও কালো ইশারায় আমাদের সংবাদ সম্মেলন বাতিল করা হয়।

/আরএ

Comments