বৃদ্ধকে মারধর করছিলো দুই যুবক; কল গেলো ৯৯৯-এ, অতঃপর…..

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৮

একুশ নিউজ: দুই যুবক রড দিয়ে পেটাচ্ছেন এক বৃদ্ধকে। ও মাগো…ও বাবাগো.., আমার স্বামীরে মাইরা ফালাইলো গো..। বৃদ্ধের স্ত্রী উচ্চস্বরে আহাজারি করছে।

দিগস্মর স্বামীর লজ্জা ঢাকার জন্য একহাতে পরনের লুঙ্গী ধরে আছে, অন্যহাতে যুবকদের নিবৃত করার প্রাণপন চেষ্ঠা করছে। আপাতত শান্ত হল যুবকরা।

কিন্তু, ঘটনা এখানেই শেষ হলো না। পরমূহুর্তেই আবারো সদলবলে আক্রমণ চালালো বৃদ্ধের উপর। কেউ বাঁশ দিয়ে মাথায় আঘাত করছে, কেউবা রড দিয়ে এলোপাতাড়ি পেটাচ্ছে। মাথা দিয়ে ফিনকি দিয়ে রক্ত ঝরছে। কিন্তু আশেপাশের কেউ সাহায্যার্থে এগিয়ে আসছে না। স্বার্থপর এ নগর জীবনে কেউ যেন কারো নয়।

এ সময় স্থানীয় সাংবাদিক আদনান শফিক ফোন করেন ইমার্জেন্সি হেল্পলাইন ৯৯৯ এ। সেখান থেকে সরাসরি নিকটবর্তী থানার সাথে সংযোগ করে দেওয়া হয়।

ঘটনার বিবরণ শুনে নিকটবর্তী টহল পুলিশকে দ্রুত ঘটনাস্থলে যাওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। পাঁচ মিনিটের মধ্যে তারা ঘটনাস্থলে হাজির হয়।বৃদ্ধকে উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করেন।

বৃদ্ধাকে পিটিয়ে রক্তাক্ত করে দূর্বৃত্তরা

মঙ্গলবার সকাল ১১ টায় এভাবেই রক্ষা পেলো রাজশাহী শহরের তেরখাদিয়া এলাকার ষাটোর্ধ লালনের জীবন।

তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের উদ্যোগে একবছর পরীক্ষামূলক ভাবে চালানোর পর গত বছর ১২ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করা হয় ’ন্যাশনাল হেল্পলাইন সার্ভিস’ নামে এ সেবার।

কর্মকর্তারা জানান ইমার্জেন্সি হেল্পলাইন চালুর পর থেকে এ পর্যন্ত ৫ লাখের মত কল এসেছে। যার মধ্যে ৭০ হাজারের মতো কলের সেবা নিশ্চিত করা হয়েছে।

/আরএ

Comments