বিচার করেছে আদালত, রায় দিয়েছে বিচারক, আমাকে বা সরকারকে কেন গালি দেয়া হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯:৫৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আদালত বিচার করেছে, রায় দিয়েছে বিচারক। এতে আমাকে গালি দেওয়া বা আমাদের সরকারের বিরুদ্ধে আন্দোলন করার কারণ কী? এর পেছেনে কী যুক্তি থাকতে পারে, সেটা আমার বুঝে আসে না।’

গতকাল মঙ্গলবার স্থানীয় সময় রাতে ইতালির রোমে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক সংবর্ধনায় এই কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই মামলা তো আওয়ামী লীগ করেনি।‘তাহলে কেন রায় নিয়ে সরকারকে দোষারোপ করছে বিএনপি?’

এ মামলা হয়েছে ২০০৭ সালে। বিচার কাজ শুরু হয় ২০০৮-এ।  ১০ বছর মামলা চলেছে। ২৩৬টা দিন মামলার তারিখ পড়েছে। এই ২৩৬ দিনের মধ্যে খালেদা জিয়া কোর্টে হাজির হয়েছে মাত্র ৪০ দিন। তাঁর আপত্তিতে তিনবার কোর্ট বন্ধ হয়েছে’।

এ ছাড়া স্বাধীন বিচার বিভাগের কারণে বিএনপি নেত্রী সব ধরনের আইনি অধিকারও পাচ্ছেন তারপরও কেন আদালতের রায়ের বিরুদ্ধে বিএনপি আন্দোলন করছে বলে প্রশ্নে তোলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণের টাকা আত্মসাৎ করবে, এতিমের টাকা আত্মসাৎ করবে অথচ বিচার হবে না এটাতো হতে পারে না। কোরআন শরিফেই তো আছে আল্লাহ বলেছেন, এটা মহাঅন্যায়, এতিমের সম্পদ কেউ আত্মসাৎ করলে আল্লাহ তার বিচার করবে।

তিনি বলেন, ‘যারা দুর্নীতি করবে, সন্ত্রাস করবে। যারা জঙ্গিবাদের সঙ্গে জড়িত হবে, তাদের বিচার হতেই হবে। কারণ বাংলাদেশকে আমরা একটা শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তুলতে চাই’।

এমএম

Comments