বিএনপির হাল ধরতে আসছেন জোবায়দা রহমান

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৮

রুম্মান আজিজ, একুশ প্রতিবেদক: নেতৃত্বহীন বিএনপির হাল ধরতে আসছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান।

দূর্নীতির মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্বাচনে অংশ্রগহণ অনেকটাই অনিশ্চত। দলের শীর্ষ আরেক নেতা তারেক রহমানও মামলা মাথায় নিয়ে রয়েছেন বিদেশে।

এ অবস্থায় জিয়া পরিবারের কাউকেই দলের নেতৃত্বে চাইছে তৃণমূল বিএনপি। সে হিসেবে স্বচ্ছ ও ক্লিন ইমেজের জোবায়দা রহমানই এখন বিএনপির ভরসা।

সিলেট, ফেনী এবং বগুড়ায় একাধিক আসনে দলের প্রার্থী করা হতে পারে ডা. জোবায়দা রহমানকে। খালেদা -তারেকের অবর্তমানে দলের ভাইস চেয়ারম্যানের দায়িত্বও দেয়া হতে পারে তাকে।

ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমানের নির্দেশে দল পরিচালনা করবেন তিনি। তবে নির্বাচনের ব্যাপারে কনফার্ম হলেও তার দেশে ফেরার জন্য অপেক্ষা করতে হবে আরো বেশ কিছু দিন।

লন্ডনে বাংলাদেশে হাই কমিশনে তার পাসপোর্ট জমা থাকায় ফিরতে কিছুটা দেরি হবে।

এদিকে জোবায়দা রহমানের দেশে ফিরে নির্বাচনে অংশ নেয়াকে শেখ হাসিনার বিপক্ষে খালেদা জিয়ার বিকল্প প্রতিদ্বন্ধী হিসেবে দেখেছে বিভিন্ন মহল।

ভারতের আনন্দবাজার পত্রিকা বলছে, সিলেট বা বগুড়া থেকে প্রাথমিক সদস্যপদ দিয়ে জুবায়দাকে আপাতত দলের ভাইস চেয়ারম্যান করার পরিকল্পনা রয়েছে।

নির্বাচনী কাজে সমন্বয়ের দায়িত্বও তার হাতে ছাড়ার কথা ভাবা হয়েছে। আপাতত অস্থায়ী চেয়ারম্যান তারেকের নির্দেশ অনুযায়ী তিনি দল চালাবেন।

‘হাসিনার সঙ্গে টক্করে এবার খালেদার বধূ?’ শিরোনাম একটি প্রতিবেদন করে পত্রিকাটি। প্রতিবেদনে বলা হয়, দেশি-বিদেশি শুভাকাঙ্ক্ষীরাদের পরামর্শ মেনেই তাকে আনার পরিকল্পনা করেছে দলের নীতি নির্ধারণী ফোরাম।

এদিকে, সোমবার সকালে বিএনপি চেয়ারপারসনের নামে ফেনী-১ ও বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনের মনোনয়ন ফরম উত্তোলনের মাধ্যমে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

/আরএ

Comments