বিএনপির নেতাদের অস্বাভাবিক আর্থিক লেনদেনের কারণেই দুদকের এই তদন্ত: কাদের

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০১৮

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার বিএনপি নেতাদের বিরুদ্ধে দুদকের অনুসন্ধানে হস্তক্ষেপ করছে না। বিএনপির নেতাদের অস্বাভাবিক আর্থিক লেনদেনের কারণেই দুদকের এই তদন্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী।

বুধবার (৪ এপ্রিল) ধানমণ্ডিতে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আওয়ামী লীগের প্রস্তুতি কমিটির এক বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল বলেন, ‘এখানে সরকারের কোনো হাত নেই। দুদক (দুর্নীতি দমন কমিশন) তার নিয়মমাফিক কাজ করছে। বিএনপি নেতারা ১২৫ কোটি টাকা লেনদেন করেছেন। তাদের এই লেনদেনের বিষয়ে তদন্ত করতেই দুদক বিএনপি নেতাদের ডেকেছে।

তিনি বলেন, শুধু বিএনপি নয় আওয়ামী লীগের অনেক নেতাকেও দুদক তলব করেছে। এমনকি আওয়ামী লীগের এক এমপিকে দুদকের তদন্তের পর জেলে পাঠানো হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান, স্বাধীনভাবে কাজ করছে। অতীতে কোনো সরকারের সময় রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারেনি।

এসময় উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান, সংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আফম বাহাউদ্দিন নাসিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

/আরএ

Comments