বাড়ছে পুলিশের বাসায় চুরির ঘটনা-জনসাধারণের নিরাপত্তা কতোটুকু?

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮

তুহিন খন্দকার: থানা থেকে পুলিশের মোটর সাইকেল চুরি ঘটনার দু’দিন না পেরুতেই সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় পুলিশের এক ওসির বাড়িতেই চুরির ঘটনা ঘটেছে।

গত বৃহস্পতিবার রাতে ঢাকার আশুলিয়া শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আবুল কালাম আজাদের গ্রামের বাড়িতে  এ ঘটনা ঘটে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান বলেন, পুলিশ কর্মকর্তা আবুল কালাম আজাদের স্ত্রী বাসায় তালা দিয়ে মেয়ের বাসায় বেড়াতে যান।

এ সুযোগে রাতের আঁধারে কে বা কারা তালা ভেঙে চুরি করে পালিয়ে যায়। পরে নিচতালায় বসবাসরত ভাড়াটিয়ারা বিষয়টি টের পেয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বাসার মালিক পুলিশ কর্মকর্তা আবুল কালাম আজাদ দাবি করেছেন, তার বাসা থেকে তিন ভরি স্বর্ণ, ২৫ ভরি রুপার গহনা ও নগদ কিছু টাকা চুরি হয়েছে।

গত বেশ কিছুদিন ধরেই থানা কিংবা পুলিশ এর বাসায় বাড়ছে চোরের উৎপাত। সংবাদমাধ্যমগুলোতে উঠে আসছে সেসব খবর। আইন-শৃংঙ্খলার অবনতি কিনা বিষয়টি নিয়ে ভাবছেন অনেকেই। কেউ কেউ বলছেন দেশে কাজের ক্ষেত্র সংকুচিত হয়ে আসায় এমনটি হচ্ছে। প্রশ্ন উঠেছে পুলিশের বাসায়ই যদি এমনটি হয় তবে জন সাধারণের নিরাপত্তা কতোটুকু!

তবে আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বশীলরা বলছেন ভিন্ন কথা। তাদের দাবী চুরি ডাকাতি বাড়ছে বিষয়টি এমন নয় এবং নিরাপত্তার বিঘ্ন ঘটছে ব্যাপারটি তাও নয় বরং এগুলো বিচ্ছিন্ন ঘটনা মাত্র। তাই এটি নিয়ে উদ্যেগের কোন কারণ নেই।

বিআইজে/

Comments