বাবুগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সজাগ’এর উদ্যোগে ঈদসামগ্রী বিতরণ

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, জুন ৩, ২০১৯

বাবুগঞ্জ প্রতিনিধি: ‘মানুষ মানুষের জন্য’ চিরন্তন এ সত্যকে ধারন করে সমাজের বঞ্চিত, অবহেলিত, দুঃস্থ-অসহায় মানুষের পাশে দাঁড়াতে বাবুগঞ্জে নতুন আত্মপ্রকাশ করা ‘সজাগ’ নামের স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলার চাঁদপাশা হাইস্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে স্বেচ্ছাসেবক যুবকদের নিয়ে গঠিত এ সংগঠনটি সোমবার বিভিন্ন এলাকার শতাধিক দুঃস্থ ও অসহায় পরিবারকে চিহ্নিত করে তাদের হাতে তুলে দিয়েছে ঈদের বিভিন্ন খাদ্যসামগ্রী।

তবে সেটা কোনো দান-অনুদানে নয়, সজাগের সদস্যরা নিজেরা চাঁদা দিয়ে দুঃস্থ ও অসহায় পরিবারের জন্য কিনেছেন পোলাওয়ের চাল, সয়াবিন তেল, সেমাই, চিনি, গুড়াদুধ ও মসলা। পরে ১০ কেজির প্যাকেট বানিয়ে ডেকে এনে তুলে দিয়েছেন তাদের হাতে।

চাঁদপাশা হাইস্কুল ও কলেজ মিলনায়তনে সোমবার সংগঠনের খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাবুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব।

এতে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুশাসনের জন্য নাগরিকের (সুজন) বাবুগঞ্জ উপজেলা সম্পাদক আরিফ আহমেদ মুন্না এবং চাঁদপাশা হাইস্কুল ও কলেজের প্রভাষক আমিনুর রহমান শামীম।

সজাগের আহবায়ক চাঁদপাশা হাইস্কুল ও কলেজের প্রভাষক মনিরুল ইসলামের সভাপতিত্বে ওই ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসময় আরও বক্তব্য রাখেন চাঁদপাশা হাইস্কুল ও কলেজের সহকারী শিক্ষক মিজানুর রহমান, বিমানবন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান সোহাগ, সদস্য আল-আমিন হাওলাদার, রেজাউল করিম, রাকিবুল ইসলাম, সজাগের সদস্য সচিব আল আমিন, পাভেল আহমেদ, রেদোয়ান হোসেন সাগর, ইব্রাহিম হোসেন, সজল খান প্রমুখ।

ত্রাণসামগ্রী বিতরণের আগে সজাগের পক্ষ থেকে এক সংক্ষিপ্ত সংবর্ধনা অনুষ্ঠানে নবনির্বাচিত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাবকে ফুলেল সংবর্ধনা প্রদান করা হয়।

সজাগের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আহবায়ক প্রভাষক মনিরুল ইসলাম জানান, সমাজের বঞ্চিত, নিগৃহীত, অসহায় মানুষের জন্য কিছু করার তাগিদ নিয়ে যাত্রা শুরু করেছে সজাগ।

হতদরিদ্র ও দুঃস্থদের খুঁজে বের করে সাধ্যমতো বিভিন্ন ত্রাণ সহায়তা করা ছাড়াও তাদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাবে স্বেচ্ছাসেবী এ সংগঠন।

এমএম/

Comments