ফের কারাগারে খালেদা

প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০১৮

স্টাফ রিপোটার: স্বাস্থ্য পরীক্ষা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে ফের নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন খলেদা জিয়াকে। শনিবার (৭ এপ্রিল) বেলা দেড়টার দিকে তাকে নিয়ে পুলিশ কারাগারের উদ্দেশে রওনা হয়।

মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী বিএসএমএমইউ হাসপাতালে প্রয়োজনীয় সব স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে খালেদা জিয়ার। শনিবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়া বিএসএমএমইউতে প্রবেশ করেন। তাকে কারাগার থেকে সরাসরি এই হাসপাতালে আনা হয়। হুইল চেয়ারের ব্যবস্থা থাকলেও খালেদা জিয়া পায়ে হেঁটেই হাসপাতালে প্রবেশ করেন। তাকে কেবিন ব্লকের ৫১২ নম্বর কেবিনে নেওয়া হয়। সেখানে তার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের পাঁচ জন সদস্যও উপস্থিত রয়েছেন। আলাপ-আলোচনা শেষে তার রক্তের নমুনা নেওয়া হয় পরীক্ষার জন্য। কেবিন ব্লকের প্যথলজি বিভাগে রক্ত পরীক্ষা করা হবে। তার এক্সরেও করা হয়েছে। কেবিন ব্লকের পাশে রেডিওলজি ও ইমেজিং বিভাগে নিয়ে তার এক্সরে করানো হয়। রেডিওলজি ও ইমেজিং বিভাগের ১/এ নম্বর রুমে এক্সরে করা হয়।

এদিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার কোনও সুযোগ পাননি তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং মেয়ে জাফিয়া ও জাহিয়া রহমান। কয়েক ঘণ্টা বিএসএমএমইউ’তে অপেক্ষা করার পরও পুলিশ তাদের খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ দেয়নি। পুলিশ জানিয়েছে, কারা কর্তৃপক্ষের অনুমতি ছাড়া খালেদা জিয়ার সঙ্গে কাউকে দেখা করতে দেওয়ার সুযোগ নেই।

Comments