প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি; নতুন করে তিনজনের বিরুদ্ধে মামলার নির্দেশ আদালতের

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০১৮

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটির ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে নতুন করে তিনজনের বিরুদ্ধে মামলার আদেশ দিয়েছে আদালত।

ওই ঘটনায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ ও নাশকতার মামলা থেকে গ্রেফতারকৃত ১১ আসামির সবাইকে অব্যাহতি দিয়ে বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এই আদেশ দেন।

নতুন মামলায় আসামি হবেন- বিমানের প্রকৌশলী নাজমুল হক, টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান, জুনিয়ার টেকনিশিয়ান শাহ আলম। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌসুঁলি তাপস পাল এ তথ্য জানিয়েছেন।

তাপস বলেন, রাষ্ট্রদ্রোহ ও নাশকতার মামলা থেকে ১১ আসামির সবার অব্যাহতির আবেদন গ্রহণ করে এই তিনজনের বিরুদ্ধে দণ্ডবিধির ২৮৭ ধারায় মামলা করতে তদন্ত কর্মকর্তাকে অনুমতি দিয়েছে আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করে। ত্রুটি মেরামত করে সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতির পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান।

ওই বছরের ৩০ নভেম্বর বাংলাদেশ বিমানের ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ১৪ ডিসেম্বর বরখাস্ত হন বিমানের তিন প্রকৌশলীওএ

আরএ

Comments