পাথর খনিতে কাজ করতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০১৮

স্টাফ রিপোর্টার : দিনাজপুরে ফুলবাড়ির মধ্যপাড়া পাথরখনির ভূগর্ভে কাজ করার সময় পাথরের আঘাতে মোস্তফা কামাল (৩৩) নামের এক খনি শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে জেলার পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া পাথর খনিতে এই দুর্ঘটনা ঘটে।

মোস্তফা কামাল পার্বতীপুর উপজেলার পূর্ব রসুলপুর গ্রামের মো. ফজলার রহমানের ছেলে। তিনি মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের (এমজিএমসিএল) ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রাস্ট কনসোর্ডিয়ামের (জিটিসি) অধিনে স্টোপিংয়ের কারিগরি বিভাগের সহকারী পদে কর্মরত ছিলেন।

মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের (এমজিএমসিএল) ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রাস্ট কনসোর্ডিয়ামের (জিটিসি) মহাব্যবস্থাপক (জিএম) জাবেদ সিদ্দিকী খনির ভূগর্ভে খনি শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত শ্রমিকের পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদানের বিষয়ে জিটিসির পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

পার্বতীপুর মধ্যপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মোসলেম উদ্দিন জানান, সকাল ৮টার দিকে গোলাম মোস্তফা মধ্যপাড়া পাথর খনির ভূগর্ভে স্টোপ ডেভলপমেন্টে কাজ করতে নামেন। পরে সকাল সাড়ে ৯টার দিকে অসর্তকতা বশত তার গায়ে একটি পাথরের পড়লে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় মেডিক্যাল সেন্টারে ও পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়।

তিনি বলেন,‘এ ব্যাপারে কোনও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই  লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

/এসআর

Comments