নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ, দূর্নীতির অভিযোগ; পুলিশের হাতে প্রমাণ

প্রকাশিত: ৯:১৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

একুশনিউজ, ডেস্ক: এবার ঘুষ ও গ্রহণ দূর্নীনিতির দায়ে ফেঁসে যাচ্ছেন ইসরাইলে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ভিন্ন ভিন্ন দুটি মামলায় নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ গ্রহণ, প্রতারণা ও দূর্নীতির প্রমাণ পেয়েছে বলে জানিয়েছে ইসরাইলের পুলিশ। খবর বিবিসি।

বিবিসির খবরে বলা হয়েছে, নেতানিয়াহুর বিরুদ্ধে প্রথম অভিযোগ হলো, ইসরায়েলি পত্রিকা জেদিওট হ্যারন্ট’র প্রকাশককে ইতিবাচক খবর প্রকাশের জন্য ঘুষ প্রদান করেছেন নেতানিয়াহু । এছাড়া জেদিট হ্যারন্টের অন্য আরেকটি পত্রিকায় অর্থায়ন ও নানাভাবে সহায়তার মাধ্যমে পত্রিকাটিকে টপে নিয়ে আসবেন, এমন প্রতিশ্রুতিও দিয়েছিলেন নেতানিয়াহু।

অন্যদিকে, ২০০৯ সাল থেকে বর্তমান পর্যন্ত হলিউডের নামী দামি শিল্পীদের কাছ থেকে বিশেষ সুবিধার বিনিময়ে ২ লাখ ৮৩ হাজার ডলারের উপহার সামগ্রী নেয়ার অভিযোগ রয়েছে নেতানিয়াহুর বিরুদ্ধে।

পুলিশ জানায়, নেতানিয়াহু, জেদিট হ্যারন্ট ও আরনন মুজেজ-এর সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। শিগগিরই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

তবে ইসরায়েলি টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে পুলিশের এমন অভিযোগকে ভিত্তিহীন বলে আখ্যা দিয়েছেন নেতানিয়াহু, সেই সঙ্গে তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো একদিন ভুল প্রমাণিত হবে বলেও তিনি মন্তব্য করেন। একইসঙ্গে বিক্ষোভের মুখে ক্ষমতা থেকে সরে দাঁড়াতেও নারাজি জানিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী।

আরএ

Comments