নাটকে আসছে একজন সাংবাদিকের জীবন কাহিনী

প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮

বিনোদন ডেস্ক: বাংলাদেশে প্রথমবারের মতো দর্শক দেখতে যাচ্ছে সাংবাদিকদের জীবনাচরণ নিয়ে কোন নাটক। ইতোপূর্বে বাংলাদেশে এধরণের কোন নাটক নির্মাণ করেননি কোন পরিচালক।

স্বাধীন ফুয়াদ পরিচালিত ‘নিজস্ব প্রতিবেদক’ নামের নাটকে সাংবাদিক রেজা করিমের ‘পাখি’ গানটিকে যুক্ত করা হয়েছে। সম্প্রতি গানটি ইউটিউবে মুক্তি দেয়া হয়। একজন সাংবাদিকের কর্মজীবনের একটি ছোট মুহূর্তকে নাটকে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে।

নাটকটি লিখেছেন সাংবাদিক সালমান তারেক শাকিল। এই নাটকে অভিনয় করেছেন জোভান, নাদিয়া মিম, সাব্বির আহমেদসহ অনেকে।

সাংবাদিক রেজা করিম বলেন, গান আমার কাছে অক্সিজেনের মতো। পেশায় সাংবাদিক হলেও আমাকে বাঁচিয়ে রাখে গান। নিজের ভালো লাগার জায়গাটা শ্রোতাদের সঙ্গে ভাগাভাগি করতে বেছে বেছে কিছু গান প্রকাশ করি। শ্রোতাদের ভালো লাগলেই চেষ্টা সার্থক হবে।

রেজা করিম এরই মধ্যে ‘নিকোটিন’ ‘স্বপ্নে আঁকি’ ‘জল রং ভালোবাসা’ ‘বিপ্লব’সহ আরও কিছু গান দিয়ে আলাদা শ্রোতা তৈরি করেছেন। গত ঈদ উল ফিতরে তার ‘পাখি’ গানটি প্রকাশ হয়। গানটির সঙ্গীত আয়োজন করেছেন বর্ণ চক্রবর্তী। পরিচালক স্বাধীন ফুয়াদ বলেন, ‘পাখি গানটি আমাদের নাটকের একটি চমক। একটি দারুণ গান কীভাবে নাটকে ব্যবহার করা যায়, তা আমরা চেষ্টা করেছি।’নাটকটি খুব শিগগিরই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।

বিআইজে/

Comments