নরসিংদীতে পুলিশ ও এলাকাবাসীর মধ্যে সংর্ঘষ ॥ গুলিবিদ্ধসহ আহত ৪

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

নরসিংদী  থেকে বশির আহম্মেদ মোল্লা : নরসিংদীর শিবপুরে পুলিশ ও এলাকাবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংর্ঘষের ঘটনা ঘটেছে। এঘটনায় পুলিশের গুলিতে ২ জন গুলিবিদ্ধ এবং এলাকাবাসীর ইট-পাটকেলের আঘাতে ২ পুলিশ সদস্যসহ মোট ৪জন আহত হয়েছে। উপজেলার চৈতন্যা এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন, চৈতন্যা এলাকার খোরশেদ মিয়ার পুত্র অহিদ উল্লা (৩০), বাচ্চু মিয়ার পুত্র মোহন (৪০) আহত পুলিশ সদস্যরা হলেন, ইটাখোলা পুলিশ ফাঁড়ির কনষ্টেবল মাহাবুব (৩২) ও বিল্লাল হোসেন(৩১)। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বেলা ১১টার দিকে কয়েকজন পুলিশ সদস্য চৈতন্যা বাসস্ট্যান্ডের সন্নিকটে ঢাকা-সিলেট মহাসড়কের দু’পাশে বিভিন্ন ফলফলাদি ও সবজি বিক্রেতাদের উৎচ্ছেদের নামে তাদের কাছ থেকে চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে পুলিশ গ্রেফতারের ভয় দেখায়। এক পর্যায়ে তাদের সাথে পুলিশের হাতাহাতি শুরু হয়। পুলিশ নিরূপায় হয়ে তাদের উপর গুলিবর্ষণ শুরু করলে গুলিতে অহিদ ও মোহন নামে দু’জন গুলিবিদ্ধ হয়। এদিকে পুলিশের গুলিতে গুলিবিদ্ধের ঘটনা ঘটলে পুরো এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে পুলিশের উপর চড়াও হয়। এসময় ইট-পাটখেলের আঘাতে ২ পুলিশ সদস্য আহত হয়। গুলিবিদ্ধসহ আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে কর্তব্যরত ডাক্তার তাদেরকে উন্নত চিকিৎসার্থে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন।
এদিকে ঘটনার পর পর আহতদের দেখতে ও তাদের চিকিৎসার খোঁজখবর নিতে নরসিংদী জেলা হাসপাতালে ছুটে যান স্থানীয় সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা ও শিবপুর উপজেলা চেয়ারম্যান আরিফুল ইসলাম মৃধা।

ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপ পরিদর্শক) হাফিজুল ইসলাম ঘটনা নিশ্চিত করে বলেন, মহাসড়ক থেকে অবৈধ দোকান-পাট উৎচ্ছেদ করতে চৈতন্যা এলাকায় অভিযান চালানো কালে অবৈধ ব্যবসায়ীরা পুলিশের কাছ থেকে শর্ট ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশ বাধ্য হয় গুলি ছুড়তে। এঘটনায় ২ জন পুলিশ সদস্যও আহত হয়েছে।

#এএইচ

Comments