ঢাবির কলা ভবন থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০১৮

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে তানভীর আহমেদ (২৭) নামে এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে যতটুকু জানা যায়, তিনি ‘আত্মহত্যা’ করেছেন বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

শনিবার (৩১ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের পেছনে বিবিএ অনুষদের সামনে থেকে ওই ছাত্রকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শিক্ষার্থীরা । পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। তখন তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

জানা যায় , তানভীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন এমবিএ কোর্সের শিক্ষার্থী ছিলেন। বিজনেস অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওই ছাত্র তার ব্যাগ ও ফোন রেখে গিয়েছিলো। হয়তো মানসিক বা সাংসারিক চাপে আত্মহত্যা করে থাকতে পারে।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া বলেন, নিহতের পরিচয় ও কীভাবে এ ঘটনা ঘটেছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

উল্লেখ্য, এর আগে ফেব্রুয়ারি মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের এক শিক্ষার্থী আত্মহত্যা করে। নিহত তরুণ হোসেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন, থাকতেন স্যার এ এফ রহমান হলে।

তিনি বিশ্ববিদ্যালয় ভর্তির পর থেকেই তরুণ আর্থিক অনটনসহ নানা কারণে হতাশায় ভুগছিলেন বলে তার বন্ধুরা জানিয়েছে।

হাজারীবাগ থানার ওসি মো. ইকরাম আলী মিয়া জানান, বুধবার (১৪ ফ্রেবুয়ারি) দুপুরে হাজারীবাগের সেকশন এলাকায় বেড়িবাঁধের কলার আড়তের পাশে নির্মাণাধীন একটি মসজিদের পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে যায়। সম্ভবত মসজিদের ছাদ বা থার্ড ফ্লোর থেকে পড়ে মৃত্যু হয়েছে।

#একুশ নিউজ/এএইচ

Comments