ঢাবির উপাচার্যের ভবনে হামলার ঘটনায় ৪জন গ্রেপ্তার

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৩০, ২০১৮

স্টাফ রিপোর্টর : কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবনে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল চুরির ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দক্ষিণ গোয়েন্দা বিভাগের (ডিবি) একটি দল তাদের গ্রেপ্তার করে। তবে গ্রেপ্তার হওয়া চারজনের কেউই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না।

ডিএমপি থেকে জানানো হয়েছে, আজ রোববার দুপুরে রাজধানীর চানখারপুল এলাকা থেকে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। ঘটনার সময় চুরি হওয়া দুটি মোবাইল ফোনও তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন মো. রাকিবুল  হাসান ওরফে রাকিব (২৬), মো. মাসুদ আলম ওরফে মাসুদ (২৫), মো. আলী হোসেন শেখ ওরফে আলী (২৮) ও (৪) আবু সাইদ ফজলে রাব্বী ওরফে সিয়াম (২০)।

ডিএমপি জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার হওয়া চারজনের মধ্যে মাসুদ আলম ঢাকা আলিয়া মাদ্রাসার ছাত্র। অন্য তিনজন কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র নয়। এর মধ্যে গ্রেপ্তার হওয়া রাকিবের নামে বরিশাল ও লক্ষ্মীপুরে পাঁচটি মামলা আছে।

এছাড়াও ঘটনার সময় চুরি যাওয়া ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। গত ১০ এপ্রিল ২০১৮ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহ্সান এর দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয় ।

 

শাহবাগ থানায় দায়ের করা মামলার অভিযোগে বলা হয়, গত ৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা অনেক মুখোশধারী সন্ত্রাসী ও দুষ্কৃতকারী হাতে লোহার রড, পাইপ, হেমার, লাঠি ইত্যাদি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের দেয়াল টপকে এবং ভবনের ফটকের তালা ভেঙে ভেতরে ঢুকে বাসভবনের মূল্যবান জিনিসপত্র, আসবাবপত্র, ফ্রিজ, টিভি, লাইট, কমোড ও বেসিনসহ অনেক মালামাল ভাঙচুর করে ক্ষতিসাধন করে এবং মূল্যবান সম্পদ লুটতরাজ করে। তা ছাড়া ভবনে রাখা দুটি গাড়ি পুড়িয়ে দেয় এবং আরো দুটি গাড়ি ভাঙচুর করে। এ ছাড়া ভবনে রাখা ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরাগুলো ভেঙে ফেলে এবং সিসি ক্যামেরার ‘ডিভিআর’গুলো পুড়িয়ে নষ্ট করে ফেলে।

/এসআর

Comments