ডাকসু নির্বাচনে অংশ নিতে চায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন

প্রকাশিত: ১:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৮

রুম্মান আজিজ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় -এর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর সাথে সৌজন্য সাক্ষাত করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সোমবার (২৫ অক্টোবর) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ড. মো. আখতারুজ্জামান এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

এ সময় নেতৃবৃন্দ দেশের ছাত্র রাজনীতি, ডাকসু নির্বাচন ও সমকালীন বিভিন্ন বিষয় নিয়ে ঢাবি উপাচার্যের সঙ্গে আলোচনা করেন।

ছাত্র অান্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ বলেন, অাবেগঘন পরিবেশে স্যারের সাথে চলমান ডাকসু নির্বাচন ইস্যুতে অামাদের অবস্থান স্পষ্ট করা এবং চলমান বিভিন্ন বিষয় নিয়ে অালোচনা হয়েছে।

তিনি বলেন, সারাদেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অামাদের দৃশ্যমান কার্যক্রমের খন্ডচিত্র তুলে ধরেছি। এবং ডাকসু সংসদ নির্বাচনে অামাদের অংশগ্রহণ করার অভিমতও ব্যক্ত করেছি।

ছাত্র আন্দোলনের সেক্রেটারি জেনারেল এম. হাসিবুল ইসলাম, জানান, ডাকসু নির্বাচনে ছাত্র আন্দোলনের অংশগ্রহণ প্রসঙ্গে উপাচার্য মহোদয় বলেছেন, ১২/১৩ টি সংগঠন ডাকসু নির্বাচনে অংশ নিচ্ছে সেক্ষেত্রে আরো একটি সংগঠন অংশ নিলে তো সমস্যা নেই। সকলের অংশ গ্রহন থাকলে তো আরো ভালো হবে।

এ সময় তিনি ছাত্র আন্দোলনকে আরো ক্রিয়াশীল হওয়ার আহ্বান জানান।

নেতৃবৃন্দের ড্রেসআপের প্রশংসা করে ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ইউনিভার্সিটির স্টুডেন্টদের এরকম ড্রেসঅাপ এটা প্রসংশনীয়।

তিনি ছাত্র আন্দোলন নেতৃবৃন্দকে, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ব্যাপকভাবে কাজ চালিয়ে যাওয়ার পরামর্শ দেন বলেও জানান এম হাসিবুল ইসলাম।

ড. আখতারুজ্জামানকে কেন্দ্রীয় প্রকাশনা তুলে দিচ্ছেন নেতৃবৃন্দ

সংগঠনের ঢাবি সভাপতি, ওমর ফারুক তাওহীদ বলেন, ঢাবির ছাত্র হিসেবে আমরা সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেছি।

প্রতিনিধি দলে ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক শেখ মুহাম্মাদ আল আমিন , প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি ওমর ফারুক তাওহীদ এবং সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ মাহমুদুল হাসান।

এ সময় তারা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এবং ড. মো. আখতারুজ্জামানকে কেন্দ্রীয় বিভিন্ন প্রকাশনা উপহার দেন।

/আরএ

Comments