ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে উত্তাল ভোলার মেঘনা; জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

জুবায়ের চৌধুরী পার্থ, ভোলা: বঙ্গপসাগরে সৃষ্ট নিন্ম চাপের প্রভাবে ভোলায় গতকাল থেকে আকাশ মেঘাচ্ছন্য এবং থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে।

ভোলাসহ উপকুলীয় এলাকায় ৪ নম্বর বিপদ সংকেত দেখানো হয়েছে আবহাওয়া অধিদপ্তর থেকে। ঘূর্নিঝড়টি আজ মধ্যরাতে বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পাড়ে বলে স্থানীয় আবওহায় অফিস জানিয়েছে।

এ উপলক্ষে আজ বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘূর্নিঝড় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সকল ছুটি বাতিল করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল যাত্রীবাহী লঞ্চ ও মাছ ধরার নৌযানকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।

এ দিকে ঘূর্ণিঝড় মোকাবেলায় মেডিকেল টিম ও উদ্ধার কাজে স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়েছে। পাশাপাশি বিচ্ছিন্ন চরাঞ্চলে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। সকালে ভোলার প্রায় ৫০০টি সাইক্লোন সেল্টারকে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। ভোলা সদরসহ ৭টি উপজেলায় কন্ট্রলরুম খোলা হয়েছে। প্রত্যেক উপজেলায় পর্যাপ্ত শুকনো খাবার মজুদ রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

/আরএ

Comments