গবেষণার ফলে বাংলাদেশ ধান-মাছ উৎপাদনে বিশ্বে ৪র্থ : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ১, ২০১৮

একুশ ডেক্স :  বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কৃষি বান্ধব দেশ । এদেশের প্রধান আয়ের উৎস হলো কৃষি পণ্য উৎপাদন করা এবং তা বিদেশে রপ্তানি করা।

আমাদের দেশ আগের চেয়ে অনেক এগিয়ে গেছে কৃষি পণ্য উৎপাদনে এবং বিদেশে রপ্তানিতে। গবেষণার ফলে বাংলাদেশ ধান-মাছ উৎপাদনে বিশ্বের চতুর্থ স্থান অর্জন করেছে । এটা আমাদরে জন্য অনেক বড় একটা পাওয়া । আমরা আরো এগিয়ে যেতে চাই, আরো বেশি বেশি কৃষি পণ্য রপ্তানি করতে চাই বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সকাল ১১টায় উসমানী উদ্যানে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক-২০১৮’ আয়োজন করা হয় । ৩২ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ‘বঙ্গবন্ধু জাতীয় পদক-২০১৮’ দেয়া হয় ।

পদক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরো বলেন, কৃষিকে আমার সব থেকে বেশি ভালো লাগে। কৃষকই হলো আমাদের দেশের মূল সম্পদ ও চালিকা শক্তি । তাই আমাদের আরো মনযোগী হতে হবে কৃষি পণ্য উৎপাদনে । আমাদরে সরকার এব্যাপারে যথেষ্ঠ আগ্রহের সাথে কৃষকদের সম্মান দিয়ে আসছে এবং কৃষি পণ্য আমদানিতে অর্থ বরাধ্য দিয়ে আসছে। আমরা চাই দেশে কৃষি খাতে সব সমস্যা সমাধান করে কৃষক আনন্দের সাথে কাজ করে যাক । তাহলেই জাতির পিতার আশা পরিপূর্ণ হবে বলে আমি মনে করি ।

তিনি আরো বলেন, আজ যারা কৃষি খাতে পুরস্কার সরূপ ব্রোঞ্জ পেয়েছেন, তারা আরো চেষ্টা করবেন যেন আগামীতে স্বর্ণ জিততে পারেন । আমাদের সরকার বিশ্বাস করে কৃষকই হলো দেশের উন্নয়নের প্রধানতম শক্তি ।

এসআরবিএম

Comments