খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০১৮

একুশ ডেস্ক: খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মেয়র পদপ্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। খুলনায় আওয়ামী লীগের নৌকা প্রতীক পাচ্ছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৩ (রামপাল ও মোংলা) আসনের সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক। গাজীপুরে পাচ্ছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

রোববার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার নির্বাচন সংক্রান্ত মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানে মেয়র পদে মনোনয়নপ্রার্থী ১৭ জনের সাক্ষাৎকার শেষে প্রার্থী চূড়ান্ত করা হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের এসব জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলের পক্ষ থেকে যাঁদের মনোনয়ন দেওয়া হয়েছে তাঁদের পক্ষে দলের সবাইকে কাজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন বলেও জানান ওবায়দুল কাদের।

আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিএনপিও এই নির্বাচনে অংশ নেবে বলে জানিয়েছে। তারাও আজ প্রার্থী চূড়ান্ত করতে প্রার্থীদের সাক্ষাৎকার নেয়।

গতকাল শনিবার পর্যন্ত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দেন সাতজন। এর মধ্যে তালুকদার আবদুল খালেক মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। সিটি করপোরেশন নির্বাচন করতে হলে তাঁকে সংসদ সদস্য পদ থেকে সরে যেতে হবে।

নির্বাচন কমিশনের (ইসি) তফসিল অনুযায়ী, আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন ১২ এপ্রিল। মনোনয়ন যাচাই-বাছাই চলবে ১৫ ও ১৬ এপ্রিল পর্যন্ত। ২৩ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

/আরএ

Comments