খুলনায় সাবেক দুই সেনা সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
খুলনায় সাবেক দুই সেনা সদস্য গ্রেপ্তার
শেখ নাসির উদ্দিন,খুলনা প্রতিনিধিঃ 
খুলনায় সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র ও সিলসহ দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্রসহ সাবেক দুই সেনা সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে সেনাবাহিনীর পোশাকের কাপড়ের তৈরি ব্যাগ, ভুয়া ২টি নিয়োগপত্র ফরম, ১টি সেনা নিয়োগের প্রশ্নপত্র ও নিয়োগ সংক্রান্ত ৬টি সিল জব্দ করা হয়।
মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) দুপুরে খুলনা জেলার  ফুলতলা উপজেলার আলকা ১৪ মাইল গ্রাম থেকে জেলা গোয়েন্দা পুলিশ তাদের গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে সেনাবাহিনীর কাপড়ের তৈরি ব্যাগে ভুয়া দুটি নিয়োগপত্রের অপূরণকৃত ফরম, একটি সেনা নিয়োগের প্রশ্নপত্র ও নিয়োগ সংক্রান্ত ছয়টি সিল উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃত ফারুক হোসেন (৩০) পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বুড়িরচর গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে এবং সেনাবাহিনীর চাকরিচ্যুত সদস্য, নং-৪৫০৬৯৬৩। বর্তমানে সে যশোরের বাঘারপাড়া উপজেলার নিশচিন্তপুর গ্রামে বসবাস করে। গ্রেফতারকৃত অপরজন হচ্ছে শরিফুল ইসলাম (৩৮) (সেনাবাহিনীর চাকরিচ্যুত ল্যান্সনায়েক, নং-৪০২৬২৫৪)। সে নওগাঁ জেলার সাপাহার উপজেলার হোসেনডাঙ্গা গ্রামের মৃত খৈয়মুদ্দিনের ছেলে। বর্তমানে সে রাজশাহী পৌরসভার উপশহরের গোলাম আলী টিপুর বাড়ির ভাড়াটিয়া।
জেলা গোয়েন্দা বিভাগের সূত্র জানান, গ্রেপ্তারকৃতরা গোপালগঞ্জের মকসুদপুর উপজেলার লোহাইড় গ্রামের মৃত আব্দুল আজিজ মৃধার ছেলে মো. হাবিবুর রহমান মৃধা ও একই উপজেলার কাশালিয়া গ্রামের আব্দুস সামাদ মল্লিকের ছেলে মো. আশ্রাব আলী মল্লিককে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে মোটা অংকের টাকায় চুক্তিবদ্ধ হয়। সে মোতাবেক মঙ্গলবার চুক্তিমতে টাকা নেওয়ার জন্য তাদের খুলনার ফুলতলা উপজেলার অলকা ১৪ মাইল এলাকার শহিদুলের হোটেলের সামনে আসতে বলা হয়। এ সময় পূর্ব থেকে অবস্থানরত জেলা গোয়েন্দা শাখার সদস্যরা তাদের আটক করে।
এ সময় তাদের কাছ থেকে সেনাবাহিনীর কাপড়ের তৈরি ব্যাগে ভুয়া দুটি নিয়োগপত্রের ফরম অপূরণকৃত, একটি সেনা নিয়োগের প্রশ্নপত্র ও নিয়োগ সংক্রান্তে ছয়টি সিল পাওয়া যায়। যার মধ্যে  ব্রাঞ্চ রিক্রুটিং ইউনিট খুলনা সেনানিবাস,  ব্রাঞ্চ রিক্রুটিং ইউনিট যশোর সেনানিবাস, মেজর অধিনায়ক বি,আর,ইউ, খুলনা, মেজর অধিনায়ক বি,আর,ইউ, রংপুর, মেজর অধিনায়ক বি,আর,ইউ, যশোর ও মেজর মেডিক্যাল অফিসার উল্লেখ ছিল।
এছাড়া তারা দবির উদ্দিন ও তানভীর নামে দুজনকে যশোর কুইন্স হাসপাতাল থেকে রক্ত পরীক্ষা করে ১৫ ফেব্রুয়ারি ৯ লাখ টাকা নিয়ে দুটি ভুয়া নিয়োগপত্র দিয়েছে। এ ঘটনায় মো. হাবিবুর রহমান মৃধা বাদী হয়ে ফুলতলা থানায় মামলা দায়ের করেছেন।

Comments