খুলনায় বিএনপির নির্বাচনি কার্যক্রম স্থগিত

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, মে ৩, ২০১৮

একুশনিউজ২৪: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ধানের শীষ প্রতীকের ১৯ কর্মীকে গ্রেফতার ও বাড়ি বাড়ি পুলিশের অভিযানের প্রতিবাদে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু তার নির্বাচনি কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন। গ্রেফতারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত তার নির্বাচনি কার্যক্রম স্থগিত থাকবে বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার (৩ মে) সকাল পৌনে ৯টায় মহানগরীর মিয়া পাড়া রোডে অবস্থিত তার নিজ বাস ভবনে প্রেস ব্রিফিংয়ে মঞ্জু এ ঘোষণা দেন।

প্রেস ব্রিফিংয়ে মঞ্জু বলেন, এ নির্বাচনে বিএনপি কোনোভাবেই তার ময়দান থেকে সরবে না। নির্বাচনকে বিএনপি আন্দোলনের অংশ হিসেবে গ্রহণ করেছে। নির্বাচনি কর্মকাণ্ডে বাধা ও অভিযানের প্রতিবাদ করবে বিএনপি। একইসঙ্গে কঠিন ও কঠোর কর্মসূচি পালন করবে।

আগামী ৬ মে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খুলনায় আসবেন। তিনি আসার আগে এ সব কার্যক্রম বন্ধ না করা হলে তার সঙ্গে বিএনপির বৈঠক বর্জন করা হবে। প্রয়োজনে সরকার ও সিইসিকে কালোপতাকা প্রদর্শন করা হবে।

উল্লেখ্য, বুধবার (২ মে) রাত ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৫টা পর্যন্ত নগরজুড়ে পুলিশ ও গোয়েন্দা সংস্থা অভিযানের নামে বিএনপি নেতা-কর্মীদের গণগ্রেফতার করে। অভিযানের নামে ধানের শীষ প্রতীকের প্রচারণায় সম্পৃক্ত মহানগর বিএনপির প্রচার সম্পাদক ও সোনাডাঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক আসুদুজ্জামান মুরাদ, মহানগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারু, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিনসহ ১৯ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

/এসএন

Comments